kalerkantho


ঘন কুয়াশায় শিমুলিয়া-কাওড়াকান্দি ফেরি চলাচল বন্ধ, প্রাইভেটকার পদ্মায়

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৭ ১০:২২



ঘন কুয়াশায় শিমুলিয়া-কাওড়াকান্দি ফেরি চলাচল বন্ধ, প্রাইভেটকার পদ্মায়

ঘন কুয়াশায় শিমুলিয়া-কাওড়াকান্দি নৌরুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। মঙ্গলবার ভোর ৪টা থেকে থেকে দেশের গুরুত্বপূর্ণ এই ফেরি সার্ভিস চলাচল করতে পারছে না।

এই দীর্ঘ সময় ধরে যানবাহনসহ ২টি ফেরি মাঝ পদ্মায় আটকা পরেছে। অন্যদিকে কুয়াশার কারণে দুর্ঘটনার শিকার হয়ে পদ্মায় ডুবে গেছে একটি প্রাইভেটকার।
ফেরি কর্তৃপক্ষ জানায়, শিমুলিয়া ঘাটে ৫টা ফেরি লোড করে অপেক্ষা করছে। এতে অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছে ফেরিতে থাকা যাত্রীরা। দুইপারে আটকা পড়েছে দুই শতাধিক গাড়ি।
এদিকে মঙ্গলবার সকাল ৬টায় শিমুলিয়ার ৩নং রো রো ঘাটের এক পকেটে নিয়ন্ত্রণ হারিয়ে রেন্ট এ কারের একটি প্রাইভেটকার পদ্মায় পড়ে যায়। এ সময় কোন হতাহতের ঘটনা ঘটেনি। জানা যায়, দুর্ঘটনার সময় গাড়িটিতে থাকা ড্রাইভার ও দুই যাত্রী তীরে উঠে আসে। এরপর থেকে এই পকেটে দিয়ে ফেরি ভেড়া বন্ধ রাখা হয়েছে।
এসব তথ্য দিয়ে বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী মহা ব্যবস্থাপক খন্দকার শাহ মো. খালেদ নেওয়াজ জানান, আকস্মিক কুয়াশায় ঢাকা পরে যায় ফেরি চলাচলের পথ। বয়াবাতি কিছুই দেখা যাচ্ছে না। তাই দুর্ঘটনা এড়াতে ফেরি সার্ভিস বন্ধ রাখা হয়।
তিনি আরো জানান ৩নং ফেরি ঘাট দিয়ে পড়ে যাওয়া কারটি সনাক্তের জন্য ডুবুরী তলব করা হয়েছে। সনাক্তের পর রেকার দিয়ে গাড়িটি তুলে এই পকেটে দিয়ে ফেরি চলাচল শুরু হবে। রেন্ট এ কারটি ঢাকার এয়ারপোর্ট থেকে ফরিদপুরের ভাঙ্গা যাচ্ছিল। তবে চালক পালিয়ে গেছে।   তিনি জানান ৩নং ফেরি ঘাটের ৩টি পকেটের মধ্যে অপর দু’টি পকেট দিয়ে ফেরি চলাচল অব্যাহত থাকবে।


মন্তব্য