kalerkantho


শিল্প মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির কেরানীগঞ্জ বিসিক পরিদর্শন

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

৬ মার্চ, ২০১৭ ২১:৩৬



শিল্প মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির কেরানীগঞ্জ বিসিক পরিদর্শন

বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর ঢাকা শিল্প নগরী কেরানীগঞ্জ পরিদর্শণ করেছেন সংশ্লিষ্ট মন্ত্রনালয়ের সংসদীয় তদন্ত কমিটির সভাপতি হাজী রহিম উল্লাহ এমপি। আজ সোমবার সকাল এগারোটা থেকে বিকেল তিনটা পর্যন্ত তিনি এ শিল্পাঞ্চল পরিদর্শন করেন।  

এসময় স্থানীয় শিল্প মালিকদের পক্ষ থেকে ঢাকা শিল্প নগরী কেরানীগঞ্জের মালিক সমিতির সভাপতি হুসাইন এ শিকদার ও সাধারণ সম্পাদক আব্দুল হাই এ শিল্পাঞ্চলের গ্যাস, পানি ও দেয়াল নির্মানসহ নানা সমস্যার কথা তুলে ধরেন। তদন্ত প্রধান শিল্পাঞ্চল পরিদর্শন শেষে এক সংবাদ সম্মেলনে তাদের সকল সমস্যা পর্যায়ক্রমে সমাধানের আশ্বাস দেন। তাছাড়া সারা দেশের রুগ্ন শিল্পকে সচল করার লক্ষে এ সম্পর্কীয় সমস্যার যাবতীয় প্রতিবেদন মাননীয় প্রধানমন্ত্রীর কাছে পেশ করার কথা উল্লেখ করেন।

পরিদর্শনকালে তারসাথে অন্যান্যের সাথে আরো উপস্থিত ছিলেন বিসিকের বিভাগীয় প্রধান আহসান হাবিব, শিল্পমন্ত্রনালয়ের যুগ্ম সচীব ডা.শাহনাজ আরেফিন, গণসংযোগ কর্মকর্তা সাব্বির রহমান, একান্ত সচীব মোঃ আল আমীন, ঢাকা শিল্পনগরী কেরানীগঞ্জের ম্যানেজার মো. তাজুল ইসলাম ভুইয়া প্রমূখ।

উল্লেখ্য-ঢাকা শিল্প নগরী কেরানীগঞ্জ ২০০৩ সাল থেকে শুরু হয়ে ২০০৭ সালে এসে বাস্তবায়ন হয়। এ শিল্পাঞ্চলে ১৩০টি শিল্পকারখানা বরাদ্ধ দেয়া হলে এখানে এসেছে ১২৫টি। এরমধ্যে ৯৪টি কারখানা চলমান এবং ৮টি চালুকরনের প্রক্রিয়াধিন রয়েছে। তাছাড়া ১৫টি নির্মানাধিন ও ১টি নির্মানের অপেক্ষায়, ১টির মামলা চলমান এবং নানা অনিয়মের কারনে ৭টির বরাদ্ধ বাতিল করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে।


মন্তব্য