kalerkantho


মেহেরপুরে ৪টি ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা

মেহেরপুর প্রতিনিধি   

৫ মার্চ, ২০১৭ ২১:৪৭



মেহেরপুরে ৪টি ইটভাটাকে ২ লাখ টাকা জরিমানা

ড্রাম শিটের চিমনি ব্যবহার করে ইট তৈরি করার অপরাধে মেহেরপুর সদর উপজেলার চারটি ইটভাটায় অভিযান চালিয়ে ২ লাখ টাকা জরিমানা আদায় করেছে ভ্রাম্যমান আদালত। এ সময় আদালত ওই চারটি ইটভাটার চিমনি ভেঙে দেয়।
 
আজ রবিবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত মেহেরপুর সদর উপজেলার ঝাউবাড়িয়া সুবিধপুর এলাকা ও কাথুলী সড়কে এ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়া আঞ্চলিক কার্যালয়ের উপ-পরিচালক মুন্সী মো:মনিরুজ্জামান। এ সময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট কামরুল হাসান, মো: মামুন, পরিবেশ অধিদপ্তর কুষ্টিয়া আঞ্চলিক কার্যালয়ের পরিদর্শক আব্দুল গফুর উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে পরিদর্শক আব্দুল গফুর জানান, ড্রাম শিটের চিমনি ব্যবহার করে ইট তৈরি করে পরিবেশ দূষণের অপরাধে তাদের দুই লাখ জরিমানা করা হয়েছে এবং চিমনি ভেঙে দেওয়া হয়েছে।

তিনি আরো জানান, ঝাউবাড়িয়া সুবিধপর গ্রামের ভাই ভাই ব্রিকস নামের দুটি ইটভাটার মালিক আলতাফ হোসেনের ৮০ হাজার টাকা, একই গ্রামের হাবিব ব্রিকসের মালিক হাবিবুর রহমানের ৫০ হাজার টাকা এবং কাথুলী সড়কের তারেক ব্রিকসের মালিক আবুল কাশের নিকট থেকে ৭০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

 


মন্তব্য