kalerkantho


মুক্তিযুদ্ধ একদিনে আসেনি : খাদ্যমন্ত্রী

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

৫ মার্চ, ২০১৭ ১৭:০৫



মুক্তিযুদ্ধ একদিনে আসেনি : খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেছেন, মুক্তিযুদ্ধ একদিনে আসেনি। আমাদের ২৩ বছরের সংগ্রামের ফসল মুক্তিযুদ্ধ। ‘ ৫২’ এর ভাষা আন্দোলন থেকে শুরু করে ‘৭১’ পর্যন্ত সংগ্রামের মধ্যে দিয়ে অগ্নিঝরা মার্চে শুরু হয় মুক্তিযুদ্ধ। আজ রবিবার সকাল ১১টায় কেরানীগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন, আমাদের জনগোষ্ঠীর একটি বড় অংশই নতুন প্রজন্ম। নতুন প্রজন্মের উদ্দেশে তিনি আরও বলেন, তোমাদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে হবে। যে শিশু জন্মের সঠিক ইতিহাস জানে না, সে শিশু সফল মানুষ হতে পারবে না।

মন্ত্রী আরো বলেন, আমাদের মধ্যে দেশপ্রেম নেই বলে জঙ্গিবাদ সন্ত্রাসের উৎপত্তি হচ্ছে। জঙ্গি নির্মূলে বাংলাদেশ সবচেয়ে সফল।

শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, একটিস গোষ্ঠি ধর্মের অপব্যাখ্যা দিয়ে শিক্ষার্থীদের জঙ্গিবাদের দিকে ঠেলে দিচ্ছে। আমাদের সকলের সে দিকে সচেতন দৃষ্টি দিতে হবে, কেউ যেন ভুল পথে পা না বাড়ায়।

নারী শিক্ষার গুরুত্ব তুলে ধরে কামরুল ইসলাম বলেন, মেয়েরা প্রত্যেকটি সেক্টরে এগিয়ে যাচ্ছে। আমরা দেশকে নিরক্ষরতা শূন্যের কোঠায় নিয়ে আসতে চাই। এজন্যই বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মেয়েদের জন্য ডিগ্রী পর্যন্ত অবৈতনিক (ফ্রী) শিক্ষা ব্যবস্থা চালু করেছেন। প্রধানমন্ত্রী নিরলস শ্রম ও দৃঢ়তায় মেধা এখন উন্নয়নের মহাসড়কে পরিনতি হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী এখন বিশ্বজুড়ে একজন নন্দিত নেত্রী। তিনি সবসময় মেধাবী জাতী গঠনের তাগিদ দিয়ে থাকেন।

কেরানীগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজের পরিচালনা কমিটির সভাপতি ও এরিস্টোফার্মা লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক এম এ হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কেরানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। এ সময় আরো বক্তব্য রাখেন কেরানীগঞ্জ গার্লস স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অনিতা সরকার, বিদ্যালয়ের  প্রতিষ্ঠাতা সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা মহসিন মন্টু, ঢাকা জেলা যুবলীগ সভাপতি শফিউল আযম খান বারকু, আলীগ নেতা ইউসুফ আলী চৌধুরী সেলিম, কালিন্দী  ইউপি চেয়ারম্যান হাজী মোজাম্মেল হোসেন ও সাবেক ইউপি চেয়ারম্যান ফজলুল হক।

 

 

 


মন্তব্য