kalerkantho


দিনাজপুরে সপ্তাহব্যাপী এসএমই মেলা শুরু

দিনাজপুর প্রতিনিধি   

৫ মার্চ, ২০১৭ ১৫:০৮



দিনাজপুরে সপ্তাহব্যাপী এসএমই মেলা শুরু

এসএমই ফাউন্ডেশনের আয়োজনে আজ রবিবার থেকে দিনাজপুরের গোর এ শহীদ বড়ময়দানে শুরু হয়েছে সপ্তাহব্যাপী এসএমই পণ্যমেলা। এতে স্থান পেয়েছে ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তাদের উৎপাদিত বিভিন্ন পণ্যের ৪০টি স্টল।

সকালে ফিতা কেটে এবং বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক মীর খায়রুল আলম।

জানা গেছে, ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা খাতের সুষ্ঠু বিকাশ ও উন্নয়নের মাধ্যমে টেকসই শিল্পায়ন জাতীয় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যে শিল্প মন্ত্রণালয়ের উদ্যোগে ২০০৭ সালে এসএমই ফাউন্ডেশন গঠন করা হয়েছে। দেশীয় পণ্যের বাজার সৃষ্টি উদ্যোক্তা বাড়ানোর লক্ষ্যে জেলায় জেলায় মেলার আয়োজনের অংশ হিসেবে দিনাজপুরে সপ্তাহব্যাপী ওই মেলার আয়োজন করেছে এসএমই ফাউন্ডেশন।

মেলায় স্থানীয়ভাবে উৎপাদিত বিভিন্ন পণ্যর পাশাপাশি ঠাকুরগাঁও, রংপুর, রাজশাহী, কুষ্টিয়া এবং ঢাকা জেলার কিছু উদ্যোক্তা পণ্যর পসরা সাজিয়ে বসেছেন। স্টলে পাট, চামড়াজাত. পোশাক, ডিজাইন ফ্যাশনওয়ার, হ্যান্ডিক্রাফ্টস কৃষিজাত গৃহস্থালি, লাইট, ইঞ্জিনিয়ারিংসহ দেশি রকমারি পণ্য স্থান পেয়েছে।

এ ছাড়াও স্বেচ্ছায় রক্তদান, ক্রেতা-বিক্রেতার মিটিং বুথ মিডিয়া কর্নারসহ ব্যাংকের আলাদা স্টল খোলা হয়েছে। ৭ দিনের মেলায় পণ্যবিষয়ক সেমিনার বিনোদনমূলক সাংস্কৃতিক পরিবেশনের পাশাপাশি শ্রেষ্ঠ স্টল এবং শ্রেষ্ঠ উদ্যোক্তাকে পুরস্কৃত করা হবে।

 


মন্তব্য