kalerkantho


'বিএনপি-জামায়াত জোটের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে'

কালের কণ্ঠ অনলাইন   

৪ মার্চ, ২০১৭ ১৮:৪০



'বিএনপি-জামায়াত জোটের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে'

আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি বলেছেন, জঙ্গিবাদের পৃষ্ঠপোষক ও বাংলা ভাই সৃষ্টিকারী বিএনপি-জামায়াত জোটের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তুলতে হবে। তিনি আরো বলেন, এতে শিক্ষাঙ্গনে মুক্তিযুদ্ধের চেতনার দক্ষ ও বিজ্ঞানমনস্ক মানব সম্পদ সৃষ্টির কাজ সহজ হবে।

আজ শনিবার রাজধানীর মোহাম্মদপুরে লালমাটিয়া মহিলা কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান ও কলেজ লাইব্রেরিতে মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন

জাহাঙ্গীর কবির নানক বলেন, দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে সন্ত্রাস ও জঙ্গিবাদ কার্যক্রম প্রতিরোধে নিয়মিত ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান, স্কাউটিং ও গার্লস গাইড কার্যক্রম বৃদ্ধি করে শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিত করা হয়েছে।

তিনি বলেন, জঙ্গিবাদ বিরোধী কার্যক্রমের অংশ হিসেবে যুক্তিসংগত কারণ ছাড়া কোন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ১০ দিনের বেশি অনুপস্থিত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

নানক বলেন, বর্তমান তথ্য প্রযুক্তি বান্ধব সরকার দেড় হাজার কলেজের কম্পিউটার ল্যাব স্থাপন ও কম্পিউটার সরবরাহ করেছে। ৭০টি সরকারি কলেজের ৭০টি কম্পিউটার ল্যাব ও ৬০০টি মাল্টি মিডিয়া ক্লাস রুম তৈরির কাজ শেষ পর্যায়ে রয়েছে।

তিনি আরো বলেন, লালমাটিয়া মহিলা কলেজটি আজ দেশের নারী শিক্ষার অন্যতম পথিকৃত। এ প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা দেশে-বিদেশে শিক্ষা, সাহিত্য, বিজ্ঞান, সংস্কৃতি ও ক্রীড়াসহ বিভিন্ন ক্ষেত্রে গৌরবোজ্জ্বল ভূমিকা রেখে আসছে। এ অগ্রযাত্রা ধরে রাখতে সমন্বিত ভূমিকা রাখার জন্য শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকদের প্রতি ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।

পরে নানক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন। তিনি কলেজের কেন্দ্রীয় লাইব্রেরিতে মুক্তিযুদ্ধ কর্ণার উদ্বোধন করে শিক্ষার্থীদের শারীরিক কসরত ও মার্চ পাস্ট প্রত্যক্ষ করেন।


মন্তব্য