kalerkantho


দেশে আল কায়েদা-আইএস'র কোনও অস্তিত্ব নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

ভোলা প্রতিনিধি    

৪ মার্চ, ২০১৭ ১৬:৩১



দেশে আল কায়েদা-আইএস'র কোনও অস্তিত্ব নেই : স্বরাষ্ট্রমন্ত্রী

"আমাদের দেশে আল কায়েদা ও আইএস'র কোনও অস্তিত্ব নেই। মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত ও উপমন্ত্রী যতবার এসেছেন তাঁদের কাছে আমি স্পষ্ট বলেছি, আমাদের দেশের মানুষ জঙ্গিবাদ পছন্দ করে না। তারা ধার্মিক হতে পারে, কিন্তু ধর্মান্ধ নয়। আমাদের দেশের মানুষ হত্যা-সন্ত্রাস পছন্দ করে না। "

আজ শনিবার দুপুরে ভোলার চরফ্যাশন উপজেলার চরফ্যাশন সরকারি কলেজের নবনির্মিত অধ্যক্ষ নজরুল ইসলাম একাডেমিক ভবন উদ্বোধন ও সুধী সমাবেশে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মন্ত্রী বলেন, "আমাদের দেশে যা আছে তা দেশের তৈরি কিছু সন্ত্রাসী-জঙ্গি। সেগুলো আমাদের নিরাপত্তা বাহিনী যথার্থভাবে নিয়ন্ত্রণ করতে পেরেছে। " সাম্প্রতিক পরিবহন  শ্রমিকদের আন্দোলন প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, "শ্রমিকদের আন্দোলন অযৌক্তিক ও অযথা ছিল। রায়ের বিরুদ্ধে তারা উচ্চ আদালতে যেতে পারতো। সেজন্য আমরা মনে করি আন্দোলন অহেতুক ছিল। এর পেছনে যদি কোনও  উদ্দেশ্য থাকে অথবা কেউ জড়িত থাকলে আমাদের গোয়েন্দা সংস্থাগুলো সে বিষয় দেখবে।

কারো অবস্থান বা সম্পৃক্ততা থাকলে সে বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে। অযথা কাউকে হয়রানি করা হবে না। "

বেলা সাড়ে ১১টার দিকে মন্ত্রী কলেজ ক্যাম্পাসে পৌঁছানোর পর কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা মন্ত্রীকে ফুল দিয়ে অভ্যর্থনা জানান। উদ্বোধন শেষে কলেজ মাঠে সুধী সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য দেন বন ও পরিবেশ উপমন্ত্রী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। অধ্যক্ষ কায়সার আহমেদ দুলালের সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মুহাম্মদ মারুফ হাসান, ভোলার জেলা প্রশাসক মো. সেলিম উদ্দিন, পুলিশ সুপার মো. মোকতার হোসেন প্রমুখ। পরে মন্ত্রী উপজেলার বিচ্ছিন্ন ও দুর্গম চর কুকরি-মুকরি এবং ঢালচর এলাকায় তিন লাখ টাকা করে ছয় লাখ টাকা ব্যয়ে নবনির্মিত দুইটি পুলিশ তদন্তকেন্দ্র উদ্বোধন করেন।     

 

 


মন্তব্য