kalerkantho


'ফারাক্কা বাঁধের কারণে পানির প্রবাহ অনেক কমে গেছে'

কালের কণ্ঠ অনলাইন   

৩ মার্চ, ২০১৭ ১৯:২৩



'ফারাক্কা বাঁধের কারণে পানির প্রবাহ অনেক কমে গেছে'

পানিসম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বলেছেন, গঙ্গা ব্যারেজ নির্মাণে ভারত ও বাংলাদেশের যৌথ কারিগরি কমিটির মাধ্যমে পরীক্ষা-নিরিক্ষা চলছে। আজ শুক্রবার বিকেলে কুষ্টিয়া কুমারখালী উপজেলা শিলাইদহ কুঠিবাড়ী রক্ষাবাঁধ প্রকল্পের ব্লক নির্মাণ কাজের উদ্ধোধনকালে সাংবদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

চুক্তি অনুযায়ী ভারত থেকে বাংলাদেশ পানি পাচ্ছে কি-না এমন এক প্রশ্নের জবাবে আনিসুল ইসলাম মাহমুদ আরো বলেন, ভারত থেকে যে পানি পাওয়ার কথা তার কাছাকাছি পাচ্ছি। ফারাক্কা বাঁধ নির্মাণের আগে পদ্মায় যে পানি প্রবাহ ছিলো তা অনেকটা কমে গেছে।

কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফের সভাপতিত্বে পানিসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ আনুষ্ঠানিকভাবে ১৮০ কোটি টাকা ব্যয়ে এ বাঁধ নির্মাণ কাজের উদ্বোধন করেন।

এ সময় পানিসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নজরুল ইসলাম (বীর প্রতীক), আওয়ামী লীগের সাবেক সংসদ সদস্য ও প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান ডা. এইচ বি এম ইকবাল ও পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আলীসহ পানি উন্নয়ন বোর্ডের সিনিয়র কর্মকর্তারা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


মন্তব্য