kalerkantho


গোমস্তাপুরে কোল্ড স্টোরেজে বিস্ফোরণে নিহত ১, আহত ১

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ    

৩ মার্চ, ২০১৭ ১৭:২২



গোমস্তাপুরে কোল্ড স্টোরেজে বিস্ফোরণে নিহত ১, আহত ১

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের আলমপুর এলাকায় একটি কোল্ড স্টোরেজের কম্প্রেসার মেশিন বিস্ফোরণে কাওসার আলী (২৮) নামের  এক শ্রমিক নিহত ও এক টেকনেশিয়ান আহত হয়েছেন। আজ শুক্রবার সকাল ৯টার দিকে গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের কালিনগর এলাকায় এ বিস্ফোরণের ঘটনা ঘটে।

নিহত কাওসার আলী ভোলাহাট উপজেলার পঞ্চানন্দপুর গ্রামের মোসাদ্দেক আলীর ছেলে। আহত টেকনেশিয়ানের নাম ফারুক হোসেন (৩৭)। তিনি খুলনা জেলার লবণচর থানার লবণচর শিপইর্য়াড এলাকার আমির আলীর ছেলে।

স্থানীয়, পুলিশ ও ফায়ার সার্ভিস সূত্র জানায়, চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের কারিনগর লালাপুর এলাকায় গোলাম মোহাম্মদ ফিটু মিয়ার নির্মাণাধীন ফ্রেস অ্যান্ড গ্রিন কোল্ড স্টোরেজ পরীক্ষামূলক চালু করার সময় কম্প্রেসার মেশিন বিস্ফোরিত হয়। এতে প্রতিষ্ঠানটির শ্রমিক কাওসার আলী  ঘটনাস্থলেই মারা যান। এ ঘটনায় টেকনেশিয়ান ফারুক হোসেন গুরুতর আহত হন। তাকে উন্নত চিকিৎসার জন্য রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।   এলাকাবাসী সাহিন ও সাহানারা বেগম জানান, সকাল ৯টার দিকে হঠাৎ বিস্ফোরণের বিকট শব্দে দুই বর্গমাইল এলাকাজুড়ে মাটি কেপে উঠে। এতে কোল্ড স্টোরেজের মেশিন রুমের কয়েকটি মেশিন একসঙ্গে বিস্ফোরিত হলে ঘরের টিনের চাল উড়ে যায়।

নির্মাণাধীন কোল্ড স্টোরেজের এমডি গোলাম মোহাম্মদ ফিটু মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান, একজন নিহত ও একজন আহত হওয়ার পাশাপাশি তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক অহিদুল ইসলাম জানান, গোমস্তাপুর উপজেলার  চাঁপাই অ্যাগ্রো প্রডাক্ট মার্কেটিং কম্পানির ফ্রেস অ্যান্ড গ্রিন কোল্ড স্টোরেজে বিস্ফোরণের খবর পেয়ে শুক্রবার সকাল ৯ টা ৩৮ মিনিটে আমাদের দুইটি ইউনিট ঘটনাস্থলে  পৌঁছে কাজ শুরু করে।

 


মন্তব্য