kalerkantho


'উন্নয়ন ধরে রাখতে পরবর্তী প্রজন্মকে তৈরি করতে হবে'

গোপালগঞ্জ প্রতিনিধি   

৩ মার্চ, ২০১৭ ১৪:৫২



'উন্নয়ন ধরে রাখতে পরবর্তী প্রজন্মকে তৈরি করতে হবে'

র‌্যাব মহাপরিচালক বেনজির আহমেদ বলেছেন, আজকে বাংলাদেশ সারা বিশ্বের কাছে উন্নয়েনের মডেল হিসেবে দাড়িয়েছে। প্রানমন্ত্রীর নেতৃত্বে যে উন্নয়নের দক্ষ যজ্ঞ বা কর্মযজ্ঞ পরিচালিত হচ্ছে সেটিকে বিদেশের বাঘা বাঘা উন্নয়ন বিশেষজ্ঞরা বলছেন বাংলাদেশ একটি ম্যাজিক।

শুক্রবার দুপুরে গোপালগঞ্জ সুইমিং পুল ও জিমনেসিয়াম কমপ্লেক্সে অনুষ্ঠিত গোপালগঞ্জের সাবেক এমপি প্রয়াত আক্তার উদ্দিন মিয়া ও এ্যাডভোকেট কাজী আব্দুর রশিদ স্কুল দাবা এবং ছাত্রলীগ নেতা শহিদুল হক চুন্নু স্বরণে স্কুল বিতর্ক প্রতিযোগিতার উদ্বোধনীয় অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
র‌্যাব প্রধান আরো বলেন, দেশের এই উন্নয়নকে ধরে রাখতে একটি পরবর্তী প্রজন্ম তৈরী করতে হবে। যারা জাতীয় বা আঞ্চলিক  প্রেক্ষিতে নয় আন্তর্জাতিক প্রেক্ষিতে প্রতিযোগীতামূলক পরিবেশে তারা নিজেদের পরিচালিত করতে পারবে এবং বাংলাদেশকে সামনের দিকে ধরে রাখতে পারবে। আর এই ভালো মানুষ তৈরী করার দ্বায়িত্ব রাষ্ট্রের, সমাজ, পরিবার ও ব্যাক্তির। এটা আমাদের নৈতিক দায়। সেসব প্রজম্মকে আমাদেরকে পথ দেখাতে হবে , তকেজোর করে নয়, উদ্ভুদ্ধ করে। তাদের ভালো কিছুর নিশানা দেখাতে হবে এবং বোঝাতে হবে বলেও মন্ত্য করেন তিনি।
সভায় গোপালগঞ্জ সোশ্যাল ওয়েল ফেয়ার এসোসিয়েশনের সভাপতি কাজী হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে, গোপালগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগ সভাপতি চৌধুরী এমদাদুল হক,গোপালগঞ্জের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোজাম্মেল হক , গোপালগঞ্জ পৌর মেয়র কাজী লেয়াকত আলি লেকু, বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক ও জেলা ক্রিড়া সংস্থার সাধারণ সম্পাদক এম বি সাঈফ বি মোল্লা, সংগঠনের নির্বাহী পরিচালক এ্যাডভোকেট উৎপল দাস বক্তব্য রাখেন। এই দাবা ও স্কুল বিতর্ক প্রতিযোগিতায় জেলা শহরের  ২৭ টি প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা  প্রতিষ্ঠানের    দুইশতাধিক ছাত্র-ছাত্রী অংশ নেয়।


প্রধান অতিথি ক্ষুদে দাবা খেলোয়ারদের উদ্দেশ্যে বলেন, আগামী দিনে দাবা খেলায় বাংলাদেশ যাতে আন্তর্জাতিক পর্যায়ে ভূমিকা রাখতে পারে তার জন্য এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। দাবা খেলা হলো বুদ্ধির খেলা।   বুদ্ধির খেলায় বাঙ্গালিরা সব সময় এগিয়ে। তাই শিশুদেরকে ভাল করে দাবা খেলার উপর গুরুত্ব ও প্রশিক্ষণ নিতে হবে ।
অপরদিকে বিকালে র‌্যাব মহাপরিচালক গোপালগঞ্জের দি জুবিল্যান্ট রেঞ্জার্স এ্যাসোসিয়েশন আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন। সেখানে এ্যাসোসিয়েশনের সাবেক মহাসচিব কাজী লিয়াকত আলি লেকু গোপালগঞ্জ পৌরসভার মেয়র নির্বাচিত এবং এম বি সাইফ বি মোল্লা  বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক  নির্বাচিত হওয়ায় তাদের হাতে সম্মানা ক্রেস্ট তুলে দেন।

 


মন্তব্য