kalerkantho


ভোলায় তিন মুক্তিযোদ্ধা হত্যাকারীর বিচার দাবি এইচআরডিএফের

ভোলা প্রতিনিধি   

৩ মার্চ, ২০১৭ ১৩:৩৪



ভোলায় তিন মুক্তিযোদ্ধা হত্যাকারীর বিচার দাবি এইচআরডিএফের

ভোলায় স্বাধীনতার পর নিহত তিন মুক্তিযোদ্ধা জুলফিকার আহমেদ (জুলু), সাইফুল্লা ও সালে আহমদ হত্যাকাণ্ডের ঘটনায় ৪৬ বছরেও হত্যাকারীদের বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছে মানবাধিকার সংগঠন হিউম্যান রাইট্স ডিফেন্ডারস ফোরাম ভোলা জেলা শাখার নেতৃবৃন্দ। শুক্রবার সকালে সংগঠনের মাসিক সাধারণ সভায় এ ক্ষোভ প্রকাশ করে সংগঠনের সভাপতি মোবাশ্বির উল্যাহ চৌধুরী বলেন, স্বাধীনতার পর প্রায় ৪৬ বছর অগে তিনজন বীর মুক্তিযোদ্ধা জুলু সাইফুল্লাহ ও সালে আহমদকে জবাই করে নির্মমভাবে হত্যা করেছে দুর্বত্তরা। অথচ স্বাধনিতার ৪৬ বছরেও আলোচিত ওই তিন বীর মুক্তিযোদ্ধার হত্যাকাণ্ডের কোনও বিচার করা হয়নি। প্রভাবশালীদের প্রভাবে ধামাচাপা পড়ে যায় ওই তিনটি আলোচিত হত্যাকাণ্ড।  

এমনকি হত্যাকাণ্ডের কোন ক্লুও খুঁজে পায়নি প্রশাসন। তিনি অবিলম্বে নিহত তিন মুক্তিযোদ্ধা জুলফিকার আহমেদ (জুলু), সাইফুল্লা ও সালে আহমদ হত্যাকাণ্ডের বিচার দাবি করেন। এ ছাড়া সভায় সরকারের বরাদ্দকৃত দুঃস্থ্য ও অসহায় মুক্তিযোদ্ধাদের ঘর ধনাঢ্য মুক্তিযোদ্ধাদের নামে বরাদ্ধেরও তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে অবিলম্বে ধনাঢ্য মুক্তিযোদ্ধাদের নামে ঘর বরাদ্ধ বাতিল ও যেসব ধনাঢ্য মুক্তিযোদ্ধারা ঘর তুলেছেন তাদের কাছ থেকে ওই টাকা ফেরত নেওয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানানো হয়।
পাশাপাশি এ দুর্নীতির জন্য দায়ী দোষিদের শাস্তিরও দাবি করেন। ওই দাবিতে আগামী ৯ মার্চ সকাল ১০টায় ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ কর্মসূচি পালনের সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে। সভায় ভোলার কৃতি সন্তান মক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা মরহুম মাওলানা মাকসুদুর রহমানের স্মরণে আগামী ১৮ মার্চ সকাল ১০টায় ভোলা প্রেসক্লাবে স্মরণ সভার আয়োজন করারও সিদ্ধন্ত নেওয়া হয়। সংগঠনের সভাপতি মোবাশ্বির উল্যাহ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত মাসিক সাধারণ সভায় সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন, সহ-সভাপতি হোসনে আরা চিনু, এ্যাডভোকেট একেএম শাহজাহান, অধ্যক্ষ শাফিয়া খাতুন, জিনাত রেহানা, বিলকিস জাহান মুনমুন, কাজী ডালিয়া, আজমুল হুদা মিঠু, মুহাম্মদ সুলাইমান, মাকসুদুর রহমান, জুন্নু রায়হান, শিমুল চৌধুরী, অবিনাশ নন্দি, মনছুর আলম, মনিরুল ইসলাম, ছোটন সাহা প্রমূখ বক্তৃতা করেন।

 

ছবি সংযুক্ত ঃ হিউম্যান রাইট্স ডিফেন্ডার ফোরাম ভোলা জেলা শাখার মাসিক সভায় বক্তৃতা দিচ্ছেন সভাপতি মোবাশ্বির উল্যাহ চৌধুরী।

 


মন্তব্য