kalerkantho


কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান সাময়িক বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, কক্সবাজার   

২ মার্চ, ২০১৭ ২০:৫৬



কুতুবদিয়া উপজেলা চেয়ারম্যান সাময়িক বহিষ্কার

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এটিএম নুরুল বশর চৌধুরীকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক আদেশে চেয়ারম্যানের পদ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। গত ২৭ ফেব্রুয়ারি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব লুৎফুন নাহার স্বাক্ষরিত এক চিঠিতে একথা বলা হয়।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) কক্সবাজার জেলা শাখার সিনিয়র সহ সভাপতি এটিএম নুরুল বশর চৌধুরী ও কুতুবদিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে অশ্লীল গালিগালাজ সহ স্থানীয় আওয়ামী লীগ নেত্রীবৃন্দকে প্রাণনাশের হুমকির মামলা রয়েছে। বাংলাদেশ মানবাধিকার কমিশন কুতুবদিয়া উপজেলা শাখার সভাপতি ও স্থানীয় শ্রমিকলীগ নেতা মনোয়ারুল ইসলাম চৌধুরী মুকুল বাদী হয়ে ২০১৩ সালের ২২ নভেম্বর কুতুবদিয়া থানায় একটি মামলা দায়ের করেছিলেন।

দায়ের করা উক্ত মামলার অভিযোগে বলা হয়, কুতুবদিয়া দ্বীপে আয়োজিত বিএনপির এক জনসভায় উপজেলা চেয়ারম্যান ও বিএনপি নেতা এটিএম নুরুল বশর চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে অশালীন ভাষায় গালিগালাজ করেন। এমনকি এক পর্যায়ে তিনি প্রধানমন্ত্রী ও স্থানীয় আওয়ামী লীগ নেতাদের প্রাণনাশেরও হুমকি প্রদান করেন। মামলাটি তদন্ত করে গত বছরের ২০ জুন পুলিশ আদালতে অভিযোগ পত্র প্রদান করেন। পরবর্তীতে গত বছরের ১৭ জুলাই আদালতে অভিযোপত্র গৃহীত হয়।

মামলার বাদী এরপর গত বছরের ২৩ জুলাই স্থানীয় সরকার মন্ত্রণালয়ে লিখিতভাবে আবেদন করেন উপজেলা চেয়ারম্যান ও মামলার প্রাথমিক অভিযুক্ত আসামীর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহনের জন্য। মামলার বাদী মনোয়ারুল ইসলাম চৌধুরী মুকুল আজ বৃহষ্পতিবার কালের কন্ঠকে জানান-‘আমার আবেদনের প্রেক্ষিতে বিধি মোতাবেক মন্ত্রণালয় গত ২৭ ফেব্রুয়ারি উপজেলা চেয়ারম্যানকে সাময়িক বহিষ্কার করেছে। ’

এ প্রসঙ্গে কুতুবদিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএনপি নেতা এটিএম নুরুল বশর চৌধুরী কালের কন্ঠকে জানান-‘আমি ২০১৪ সালের ৯ এপ্রিল উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হয়েছে।

এ পর্যন্ত আমাকে ২টি পৃথক মামলা দেখিয়ে দুইবার বহিষ্কার করা হল। ’ তিনি বলেন, প্রথমবারের বহিষ্কারাদেশ উচ্চ আদালতে চ্যালেঞ্জ করেই তিনি একই পদে বহাল রয়েছেন। দ্বিতীয় আদেশটিও তিনি চ্যালেঞ্জ করার জন্য প্রস্তুতি নিচ্ছেন।


মন্তব্য