kalerkantho


জঙ্গি দমনে বিশ্বে বাংলাদেশ মডেল হয়ে দাঁড়িয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

জামালপুর প্রতিনিধি   

২ মার্চ, ২০১৭ ২০:১৮



জঙ্গি দমনে বিশ্বে বাংলাদেশ মডেল হয়ে দাঁড়িয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

রাজনীতিতে নতুন ধারার সূচনা হয়েছে, সন্ত্রাস-জঙ্গিবাদকে এখন প্রশ্রয় দেওয়া হয়না। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তৎপরতার কারণে জলদস্যু ও জঙ্গিরা সারেন্ডার করছে।

জঙ্গী দমনে বিশ্বে বাংলাদেশ মডেল হয়ে দাঁড়িয়েছে। জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আজ বৃহস্পতিবার দুপুরে জেলা আইন শৃক্সখলা কমিটির এক বিশেষ সভায় প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন এসব কথা বলেছেন।

স্বরাষ্টমন্ত্রী আরও বলেন, পুলিশ বাহিনীকে ঢেলে সাজানোর কাজ চলছে। জনবল ও দক্ষতা বাড়ানোর পাশাপাশি পুলিশের সক্ষমতা আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে। অপরাধের মাত্রা কমে আসছে। শুধু মাদক নয়, মানব পাচার রোধ এবং সীমান্তকে সুরক্ষিত রাখতে পদক্ষেপ নেওয়া হয়েছে। তিনি মাদকের ঝুঁকি মোকাবিলায় সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানান।

জামালপুরের জেলা প্রশাসক মোঃ শাহাবুদ্দিন খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি, ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রেজাউল করিম হীরা এমপি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ফরিদুল হক খান দুলাল এমপি, প্রমুখ।  

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী জামালপুর সদর ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্স স্টেশন পরিদর্শন করেন এবং এটিকে ‘বি’ গ্রেড থেকে ‘এ’ গ্রেডে উন্নীত করার আশ্বাস দেন।

ওই সময় সংশ্লিষ্ট বিভাগের উর্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। জামালপুর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষের আলোচনা সবা শেষে একইদিন বিকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলা শহরে গিয়ে মাদারগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিভেন্স স্টেশন এর শুভ উদ্বোধন করেন।


মন্তব্য