kalerkantho


সারা দেশে সমানভাবে উন্নয়ন হবে : সংস্কৃতিমন্ত্রী

ডোমার (নীলফামারী )প্রতিনিধি   

২ মার্চ, ২০১৭ ১৯:৫০



সারা দেশে সমানভাবে উন্নয়ন হবে : সংস্কৃতিমন্ত্রী

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও সংসদ সদস্য আসাদুজ্জামান নুর বলেছেন, বঙ্গবন্ধু যে দেশ দিয়ে গেছেন কিন্তু সে দেশ নিয়ে তিনি যে স্বপ্ন দেখে ছিলেন, তা দিতে পারেন নাই। তারই কন্যা শেখ হাসিনা ২০০০ সালে উত্তরা ইপিজেডে একটি কারখানা নিয়ে চালু করেছিলেন।

কিন্ত ২০০১ সালে বিএনপি জামাত ক্ষমতায় এসে তার কোন উন্নয়ন করে নাই। আবার ২০০৮ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে ব্যাপক উন্নয়নের কারনে উত্তরা ইপিজেডে এখন ২৬ হাজার লোকের কর্মসংস্থান হয়েছে। ২৬ হাজার পরিবার ভালোভাবে জীবনযাপন করছে ।

আজ বৃহস্পতিবার দুপুরে উপজেলার বোড়াগাড়ী ইউনিয়নের দোলাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠ প্রাঙ্গনে বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে এক আলোচনা সভায় এ সব কথা বলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী ও সংসদ সদস্য আসাদুজ্জামান নুর  ।

তিনি আরো বলেন, ৯৭ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে কমিউনিটি ক্লিনিক চালু করেছিল। এখানে গ্রামের গরীব মানুষেরা বিভিন্ন ধরনের চিকিৎসা সেবা পেত। কিন্ত ২০০১ সালে বিএনপি জামাত জোট ক্ষমতায় এসে এগুলি বন্ধ করে দেয়। আবার আওয়ামী লীগ ২০০৮ সালে ক্ষমতায় এসে এগুলি চালু করে। এটা আপনাদের ক্লিনিক, এখানে আপনারা সেবা পাচ্ছেন ।

এখন সবার হাতে মোবাইল। এটা এমনি হয়নি। সবার ক্রয় ক্ষমতা বেড়েছে। আগে সারের পিছনে দৌড়াতে হত। এখন সার কৃষকের পিছনের দৌড়ায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এখন সারা দেশে সমানভাবে উন্নয়ন হবে। ২০১৩-১৪ সালে  আন্দোলনের নামে, মানুষের অধিকারের নামে জ্যান্ত মানুষকে পুড়িয়ে মারে, পুলিশ পুড়িয়ে ফেলে, বিদ্যুৎ খুটি তুলে ফেলে, রাস্তা কেটে ফেলে, স্কুল কলেজ পুড়িয়ে ফেলে, আর বলছেন, মানুষের জন্য আন্দোলন করছেন, এ কেমন রাজনীতি। এরা স্বাধীনতার পক্ষে ছিল না। পাকিস্থানে পক্ষে ছিল এরা। পাকিস্থানী ভুত এখনও এদের মাথায় আছে।

এর আগে পশ্চিম বোড়াগাড়ীতে বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদ ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন করেন তিনি। ডোমার উপজেলা ইঞ্জিনিয়ার শাহ মোঃ ওবায়দুর রহমান জানান, বোড়াগাড়ী ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের ভবন নির্মান প্রকল্পের ব্যয় ৮৬ লক্ষ ৬৪ হাজার ৯২১ টাকা। চুক্তিমুল্য ৮৬ লক্ষ ২৯ হাজার ৬২৯ /৪৪৬ টাকা। কাজ সমাপ্ত হবে ১১ই জুলাই ২০১৭ সালে। ঠিকাদারী প্রতিষ্টান পঞ্চগড় জেলার দেবীগঞ্জ উপজেলার আলমগীর হোসেন। এর অর্থায়ন করেছে জিওজি। বাস্তবায়ন করছে এলজিইডি ডোমার উপজেলা।  

বাংলাদেশ আওয়ামী লীগ ডোমার শাখার সাধারন সম্পাদক ও সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান তোফায়েল আহমেদের সভাপতিত্বে ভিত্তি প্রস্তর এ অনুষ্টানে আরো বক্তব্য রাখেন নীলফামারী-১ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, আওয়ামী লীগের জেলা শাখার সভাপতি দেওয়ান কামাল আহমেদ, সাধারন সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক প্রমুখ। উপস্থিত ছিলেন আব্দুর রাজ্জাক বসুনীয়, উপজেলা নিবার্হী কর্মকর্তা সাবিহা সুলতানা প্রমুখ ।


মন্তব্য