kalerkantho


সুন্দরবনে র‍্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' অভিযুক্ত দস্যু নিহত

বাগেরহাট প্রতিনিধি    

২ মার্চ, ২০১৭ ১২:৫৯



সুন্দরবনে র‍্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' অভিযুক্ত দস্যু নিহত

বাগেরহাটের সুন্দরবনে র‍্যাব সদস্যদের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' এক বনদস্যু নিহত হয়েছে বলে র‍্যাব সূত্র জানিয়েছে। আজ বৃহস্পতিবার সকালে সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সুখপাড়া চর এলাকায় বনদস্যু শামছু বাহিনীর সঙ্গে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে বলে র‍্যাব জানায়।

র‍্যাব বরিশাল ৮ এর অধিনায়ক লে. কর্নেল মো. আনোয়ার-উজ-জামান বলেন, "দস্যু দমনে র‍্যাব সদস্যরা গতকাল বুধবার সন্ধ্যায় সুন্দরবনে অভিযান শুরু করে। র‍্যাবের একটি দল ছদ্মবেশে আজ বৃহস্পতিবার সকালে সুন্দরবনের সুখপাড়া চরের কাছ থেকে দুবলার চরের দিকে যাচ্ছিল। এ সময় বনের ভেতর থেকে দস্যুরা গুলি ছুড়তে থাকে। র‍্যাব সদস্যরাও পাল্টা গুলি চালান। সকাল সোয়া ৮টা থেকে প্রায় আধাঘন্টা ধরে চলা  গোলাগুলির একপর্যায়ে দস্যুরা পিছু হটে। পরে বন তল্লাশি করে এক দস্যুর লাশ উদ্ধার করা হয়। এ সময় পাঁচটি দেশি-বিদেশি আগ্নেয়াস্ত্র ও ৭৭ রাউন্ড গুলি, বেশ কিছু ধারলো অস্ত্র এবং নিত্য প্রয়েজনীয় সামগ্রী উদ্ধার করা। " বনের মধ্যে দস্যুদের একটি আস্তানা ধ্বংস করা হয়েছে বলে র‍্যাবের ওই কর্মকর্তা জানান।

মো. আনোয়ার-উজ-জামান আরো জানান, শামছু বাহিনীর দস্যুরা বেশ কিছুদিন ধরে সুন্দরবনে জেলেদের ট্রলারে ডাকাতি করে জাল ও মাছ লুট করে নিচ্ছিল এবং তাদের অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিল।

ওই বাহিনীর দস্যুদের বিরুদ্ধে বিভিন্ন থানায় অভিযোগ রয়েছে। নিহত দস্যুর লাশ এবং অস্ত্র ও গুলি থানা পুলিশের কাছে  হস্তান্তরের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

 


মন্তব্য