kalerkantho


দিনাজপুরে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগ

কালের কণ্ঠ অনলাইন   

২ মার্চ, ২০১৭ ১০:১০



দিনাজপুরে প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের অভিযোগ

দিনাজপুরে এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এই ঘটনায় অভিযুক্ত ধর্ষক বাড়িতে তালা ঝুলিয়ে পালিয়ে গেছে।

জড়িতের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন এলাকাবাসী। পুলিশ বলছে, ঘটনা তদন্ত করে পুলিশ নিজ দায়িত্বে মামলা করবে এবং আসামির বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

এলাকাবাসী জানান, সোমবার (২৭ ফেব্রুয়ারি) দিনাজপুর সদর উপজেলার দরবারপুর ডাঙ্গাপাড়া এলাকায় ১৪ বছর বয়সী প্রতিবন্ধী কিশোরীকে বাড়িতে রেখে কাজে যান তার মা। পরে প্রতিবেশী আজাহার আলী মেয়েটিকে ফুসলিয়ে নিজ বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এ সময় মেয়েটির গোঙানির শব্দ পেয়ে বিষয়টি জানতে পারে। পরে চেঁচামেচির একপর্যায়ে মেয়েটিকে বাড়ি থেকে বের করা হয়।

কিশোরীর মা জানান, ঘটনা শুনে তিনি বাড়িতে এসে দেখেন মেয়ে বাড়িতে চৌকির ওপর বসে আছে। তিনি মেয়েকে পরীক্ষা করে দেখেন তাকে ধর্ষণ করা হয়েছে। এ সময় ধর্ষক আজাহার আলী ও তার স্ত্রী সাহেরা খাতুন ওই কিশোরীর মায়ের কাছে এসে ঘটনা জানাজানি না করার জন্য অনুরোধ করে এবং এক শ টাকা দেয় চিকিৎসার জন্য।

কিন্তু তিনি (মেয়েটির মা) টাকা নিতে অস্বীকৃতি জানান।

এই কিশোরীর মা আরও জানান, তার স্বামী কুমিল্লায় গেছেন। সেখানে তিনি অটো চালান। তিনি বাড়িতে আসলেই এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেবেন তারা।

এলাকাবাসী জানান, নিজের মেয়ের বয়সী এক প্রতিবন্ধী কিশোরীকে ধর্ষণের ঘটনা জঘন্য। অভিযুক্ত ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি চান তারা, যাতে করে এলাকায় এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি কেউ করতে না পারে।

এ ব্যাপারে স্থানীয় ২ নম্বর সুন্দরবন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অশোক কুমার রায়ের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনা তিনি জানেন। তবে এ ব্যাপারে কিছু বলতে চান না।

এদিকে অভিযুক্ত আজাহার আলীর বাড়িতে যাওয়া হলে তার বাড়িতে তালা ঝুলানো পাওয়া যায়। প্রতিবেশীরা জানান, ঘটনার পরপরই আজাহার তার পরিবারের অন্য সদস্যদেরকে নিয়ে পালিয়ে গেছেন।

দিনাজপুর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) ফখরুল ইসলাম জানান, ঘটনাটি জানা ছিল না। সাংবাদিকদের মাধ্যমে খবর পেয়ে বিষয়টি তদন্ত করে দেখতে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছেন। ঘটনা তদন্ত করে অভিযুক্তের বিরুদ্ধে পুলিশ নিজ দায়িত্বে মামলা করবে এবং অভিযুক্তকে গ্রেপ্তার করা হবে।


মন্তব্য