kalerkantho


নলছিটিতে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় দুই যুবকের যাবজ্জীবন

ঝালকাঠি প্রতিনিধি    

১ মার্চ, ২০১৭ ১৬:০৬



নলছিটিতে স্কুলছাত্রী ধর্ষণ মামলায় দুই যুবকের যাবজ্জীবন

ঝালকাঠির নলছিটিতে স্কুলছাত্রীকে ধর্ষণের দায়ে দুই যুবককে যাবজ্জীবন কারাদণ্ড  দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।

আজ বুধবার দুপুরে ঝালকাঠির নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনাল ২ এর বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মো. বজলুর রহমান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন নলছিটি শহরতলীর মল্লিকপুর এলাকার রায়হান হাওলাদার ও সূর্য্যপাশা এলাকার মো. রুবেল। রায়ে খালাস দেওয়া হয় ছয়জনকে। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি এম আলম খান কামাল এবং আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট আব্দুর রশীদ সিকদার।

মামলার বিবরণে জানা যায়, মল্লিকপুর এলাকার বাসিন্দা অষ্টম শ্রেণির এক ছাত্রীকে স্কুলে যাওয়া-আসার পথে উত্ত্যক্ত করত একই এলাকার বখাটে রায়হান হাওলাদার, মো. রুবেল এবং তাদের সহযোগীরা। ২০১৪ সালের ৪ সেপ্টেম্বর বিকেলে তারা স্কুল থেকে ফেরার পথে ওই ছাত্রীকে ভয়ভীতি ও ধর্ষণের হুমকি দেয়। ওই দিন রাতেই তারা কৌশলে ওই ছাত্রীর ঘরের দরজা খুলে ভেতরে প্রবেশ করে। তারা ওই ছাত্রীকে ধর্ষণ করে ঘরের ভেতর থেকে মালামাল চুরি করে পালিয়ে যায়।

ওই ঘটনায় নির্যাতিত স্কুলছাত্রীর বাবা বাদী হয়ে আটজনকে আসামি করে ৬ সেপ্টেম্বর নলছিটি থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ মামলাটি তদন্ত করে ঘটনার সত্যতা পেয়ে আসামিদের বিরুদ্ধে ২০১৪ সালের ২৮ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আদালত ১৩ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করেন।

রায়ে সন্তোষ প্রকাশ করেছেন বাদী ও নির্যাতিতের পরিবার, তবে রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী আব্দুর রশীদ সিকদার।

 


মন্তব্য