kalerkantho


বরগুনা জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী মৌরি

মির্জা শহিদুল ইসলাম খালেদ, পাথরঘাটা    

১ মার্চ, ২০১৭ ১৩:৪৬



বরগুনা জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী মৌরি

এবার বরগুনা জেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী নিবাচিত হয়েছে মারজানা রহমান মৌরি। এ বছর জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে বরগুনা জেলা প্রশাসন তার কৃতিত্ব বিবেচনায় তাকে সম্মানিত করেন গত ২৭ ফেব্রুয়ারি।

বরগুনার জেলা প্রশাসক ড. মোহা.বশিরুল আলম আনুষ্ঠানিকভাবে এটি ঘোষণা করেন।

মৌরির শ্রেষ্ঠত্ব অর্জনের পেছেনে শিক্ষা মন্ত্রণালয় কর্তৃক তার বিদ্যালয়ে হাজিরা, ভালো ফল, তথ্য প্রযুক্তিতে দখল, সংগীত, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা এবং রোভার্সে অংশগ্রহণকে বিবেচনা করেছে।

মৌরি পাথরঘাটা কলেজে এ বছর একাদশ শ্রেণির প্রথম বর্ষের শিক্ষার্থী। ২০১৬ সালে পাথরঘাটার প্রসিদ্ধ বিদ্যালয় 'তাসলিমা মেমোরিয়াল একাডেমি' থেকে জিপিএ ৫ পেয়ে মাধ্যমিক পাশ করে পাথরঘাটা কলেজে বিজ্ঞান বিভাগে ভর্তি হয়েছে। এ বছর তাসলিমা মেমোরিয়াল একাডেমিও জেলার শ্রেষ্ঠ মাধ্যমিক বিদ্যালয় হিসেবে নির্বাচিত হওয়ায় মৌরির আনন্দের সীমা নেই বলে সে টেলিফোনে জানিয়েছে।

মৌরি তাঁদের বাবা-মায়ের প্রথম সন্তান। তার বাবা মো. মাহবুবুর রহমান পাথরঘাটা কলেজের তথ্য প্রযুক্তি বিষয়ক শিক্ষক। মা মোসা. সালমা আকতার পাথরঘাটা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তিনি ২০১১ সালে বরগুনা জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়ে সরকারি পৃষ্ঠপোষকতায় মালয়েশিয়া ভ্রমণ করেছিলেন।

মোসা. সালমা আকতারের মা হাসিনা বেগম ২০১৫ সালে পাথরঘাটা উপজেলার সেরা জননী হিসেবে 'জয়িতা' নির্বাচিত হয়েছিলেন।

 


মন্তব্য