kalerkantho


নাইক্ষ্যংছড়িতে লুণ্ঠিত এসএমজিসহ ছয়টি অস্ত্র উদ্ধার

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি    

১ মার্চ, ২০১৭ ১১:০৭



নাইক্ষ্যংছড়িতে লুণ্ঠিত এসএমজিসহ ছয়টি অস্ত্র উদ্ধার

বান্দরবানের নাইক্ষ্যংছড়ির তুমব্রু পশ্চিমকূলের পাহাড়ি এলাকা হতে লুণ্ঠিত এসএমজিসহ ছয়টি অস্ত্র উদ্ধার করেছে র‍্যাব। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে তাকে উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প এলাকা হতে আটক রোহিঙ্গা ডাকাত নুর আলমকে নিয়ে অস্ত্র উদ্ধার অভিযানে নামে র‍্যাব ৭।

  রাতে অভিযান চালিয়ে লুণ্ঠিত এসএসজিসহ ছয়টি অস্ত্রের সন্ধান পায়।

এর আগে গত ৯ জানুয়ারি সোমবার রাতে ও ১০ জানুয়ারি মঙ্গলবার ভোরে আনসারের লুণ্ঠিত পাঁচটিসহ ১০টি অস্ত্র ও লুণ্ঠিত ১৮৯ রাউন্ড গুলি উদ্ধার করেছে র‍্যাব। গত ৯ জানুয়ারি রবিবার রাতে আটক হয় ওই ঘটনার অন্যতম নায়ক কুতুপালং শরণার্থী শিবিরের র্শীষ সন্ত্রাসী খাইরুল আমিন (বড়), মাস্টার আবুল কালাম আজাদ ও মোহাম্মদ হাসান আহমদ আটক করে অভিযানে নেমে ওই সব অস্ত্র ও গুলি উদ্ধার করেন র‍্যাব ৭ এর সদস্যরা।

প্রসঙ্গত, রোহিঙ্গা সন্ত্রাসী নুর আলমসহ ২০-২৫ জনের সন্ত্রাসীদল ২০১৬ সালের ১৩ মে টেকনাফের নয়াপাড়া রোহিঙ্গা শরণার্থী ক্যাম্পে হামলা চালায়। লুট করে ১১টি অস্ত্র ও ৬৭০ রাউন্ড গুলি। এতে বাধা দেওয়ায় খুন করা হয় আনসার পিসি আবুল হোসেনকেও। র‍্যাব ৭ কক্সবাজার ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. কমান্ডার আশেকুর রহমান জানান, অস্ত্র উদ্ধার ও র‍্যাবের অভিযান বিষয়ে বুধবার দুপুর দেড়টার দিকে সংবাদ সম্মেলন করা হবে নাইক্ষ্যংছড়ি পাহাড়ি এলাকায়। এতে স্বরাষ্ট্রমন্ত্রী, র‍্যাব ডিজি ও আনসার ডিজি উপস্থিত থাকবেন।  

 


মন্তব্য