kalerkantho


সেন্টমার্টিনে শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি   

২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:০৯



সেন্টমার্টিনে শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ

সেন্টমার্টিনে সৈকত ও বাজারের আশপাশে অভিযান চালিয়ে শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করেছে উপজেলা প্রশাসন। পাশাপাশি ছেড়া দ্বীপও উচ্ছেদ ও পরিষ্কার করা হযেছে।

২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ১০ থেকে বিকেল সাড়ে ৫ পর্যন্ত এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন টেকনাফ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তুষার আহমেদ। এ অভিযানে সহায়তা করে সেন্টমার্টিন ফাড়িঁর পুলিশ ও বিচ কর্মীরা। এ সময় উপস্থিত ছিলেন দ্বীপের ইউপি চেয়ারম্যান নুর আহমেদসহ ইউপি সদস্যরা।
অভিযানের বিষয়ে ম্যাজিস্ট্রেট তুষার আহমেদ বলেন, টানা প্রায় ৮ ঘন্টা অভিযান পরিচালনা করে শতাধিক অবৈধ দোকান উচ্ছেদ করা হয়েছে। আমাদের এ অভিযান বুধবার পর্যন্ত অব্যাহত থাকবে।
তিনি আরও বলেন, শুধু তাই নই, দ্বীপে ভ্রমণে আসা দেশি-বিদেশি পর্যটকদের সুবিধার্থে  নিয়মিত তদারকি করা হবে, যেন বাজার ও সৈকতের ওপর কোনও অবৈধ স্থাপনা বসতে না পারে। এ ছাড়া, এই এলাকার সড়কগুলোয় যেন যানজট না হয়, সে জন্য অবৈধ পার্কিং ও উচ্ছেদ করা হচ্ছে।
টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শফিউল আলম বলেন, সেন্টমার্টিন নিয়ে সরকার একটি পরিকল্পনা হাতে নিয়েছে। তারই সুত্রে ধরে মঙ্গলবার টানা প্রায় আট ঘন্টা অভিযান চালিয়ে জেটি, বাজার ও সৈকতের পাড়ে গড়ে উঠা ছোট-বড় শতাধিক দোকান উচ্ছেদ করা হয়েছে।
তিনি আরও বলেন, এ অভিযান বুধবারও চালানো হবে। এছাড়া ছেড়াদ্বীপেও উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়েছে। পাশাপাশি অন্যতম দ্বীপ হিসেবে গড়ে তোলা হবে।


মন্তব্য