kalerkantho


নাটোরে সভাপতির স্বাক্ষর জাল করায় অধ্যক্ষ বরখাস্ত

বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি   

২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৫০



নাটোরে সভাপতির স্বাক্ষর জাল করায় অধ্যক্ষ বরখাস্ত

নাটোরের বাগাতিপাড়ায় ম্যানেজিং কমিটির সভাপতি ও ইউএনও এর স্বাক্ষর জাল করায় সোনাপুর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আজ মঙ্গলবার ইউএনও এর কার্যালয়ে এক সভায় তাকে বরখাস্ত করা হয়। তার স্থলে সিনিয়র এক প্রভাষককে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।  

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় সুত্রে জানা যায়, সোনাপুর টেকনিক্যাল এন্ড বিজনেস ম্যানেজমেন্ট কলেজের পরিচালনা কমিটির মেয়াদ ২০১৪ সালের ৭ ডিসেম্বর শুরূ হয়ে গত ২০১৬ সালের ৬ ডিসেম্বর শেষ হয়। ওই কমিটির সভাপতি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। সেসময় প্রতিষ্ঠানের অধ্যক্ষ মহিদুল ইসলাম সরকার নিয়োগ সংক্রান্ত ৫টি রেজুলেশনে সভাপতির স্বাক্ষর জাল করেন। সম্প্রতি নতুনভাবে কমিটি গঠনের লক্ষে প্রয়োজনীয় কাগজপত্রও বোর্ডে প্রেরণ করা হয়। সেখানেও অধ্যক্ষ তিনশ টাকার স্ট্যাম্পে পাঠদান বহাল থাকার অঙ্গীকার নামায় এবং মামলা নেই মর্মে দেওয়া প্রত্যয়নপত্রসহ তিনটি স্থানে উপজেলা নির্বাহী কর্মকর্তার স্বাক্ষর জাল করেন।  

এ বিষয়টি নজরে এলে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও কমিটির সভাপতি খোন্দকার ফরহাদ আহমদ অধ্যক্ষকে গত ৬ ফেব্রুয়ারি শোকজ করেন। এর প্রেক্ষিতে ১৪ ফেব্রুয়ারি দোষ স্বীকার করে ক্ষমা প্রার্থনা করে তার জবাব দেন অধ্যক্ষ। এ ঘটনায় মঙ্গলবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এক সভা অনুষ্ঠিত হয়।

সেখানে ১২ সদস্যের ৮ জন সদস্য উপস্থিত হন। ওই সভায় সভাপতির স্বাক্ষর জাল করার অভিযোগে অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করা হয়। একই সভায় সিনিয়র প্রভাষক আব্দুল লতিফকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে।  


মন্তব্য