kalerkantho


কেন্দুয়ায় পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

হাওরাঞ্চল প্রতিনিধি   

২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:২৭



কেন্দুয়ায় পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ

নেত্রকোনার কেন্দুয়ায় পুলিশের উপর ছাত্রদল নেতাকর্মীদের হামলায় ১৩ পুলিশ আহত হওয়ার ঘটনার প্রতিবাদে আজ মঙ্গলবার দুপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গসংগঠনের নেতাকর্মীরা।

মিছিলে উপজেলা, পৌর, ইউনিয়ন আওয়ামী লীগসহ ওলামালীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

পৌরসভা কার্যালয়ের সামনের সড়ক থেকে মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে সাবেরুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে সমাবেশ অনুষ্ঠিত হয়।  

সমাবেশে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে ও পৌর আওয়ামী লীগের সভাপতি কামরুল হাসান ভূঞার পরিচালনায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগ নেতা এডভোকেট আব্দুর কাদির ভূঞা, পৌর মেয়র ও আওয়ামী লীগ নেতা আসাদুল হক ভূঞা, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু তাহের, আওয়ামী লীগ নেতা ও ভাইস চেয়ারম্যান মোফাজ্জল হোসেন ভূঞা, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েল, উপজেলা ছাত্রলীগ নেতা আবীর আহম্মেদ খান রুজেল, জুনায়েদ আহম্মেদ, আবুল মনসুর আহম্মেদ ভূঞা ও আপেল মাহমুদ প্রমুখ।  

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি সকালে পৌর শহরের আলীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে কর্মীসভার আয়োজন করে ছাত্রদলের নেতাকর্মীরা। খবর পেয়ে পুলিশ সভাস্থলে গিয়ে সভা বন্ধের নির্দেশ দিলে ছাত্রদল নেতাকর্মীরা সে নির্দেশ মানেনি। একপর্যায়ে পুলিশ সভায় বাধা দিলে ছাত্রদলের নেতাকর্মীরা পুলিশের উপর হামলা করে। এতে ১৩ পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় কেন্দুয়া থানার এসআই গোপাল কৃষ্ণ দাস বাদী হয়ে উপজেলা বিএনপির সভাপতি রফিকুল ইসলাম হিলালী ও সাধারণ সম্পাদ এবং উপজেলা চেয়ারম্যান দেলোয়ার হোসেন ভূঞা দুলালসহ ৫ শতাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা দায়ের করেন। এ ঘটনায় গতকাল মঙ্গলবার পর্যন্ত ৬২ জনকে আটক করেছে পুলিশ।


মন্তব্য