kalerkantho


শেরপুরে তুলসীমালা সুগন্ধী চাল ও ছানার পায়েস ব্র্যার্ন্ডিং শুরু

শেরপুর প্রতিনিধি   

২৮ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৫৭



শেরপুরে তুলসীমালা সুগন্ধী চাল ও ছানার পায়েস ব্র্যার্ন্ডিং শুরু

শেরপুরের ব্র্যার্ন্ডিং হচ্ছে তুলসীমালা সুগন্ধী চাল ও শত বছরের ঐতিহ্যবাহী মিষ্টান্ন ছানার পায়েস। আজ মঙ্গলবার দুপুরে শেরপুর জেলা প্রশাসক কার্যালয়ে দেশ-বিদেশের  বাংলাদেশের ভৌগেলিক নির্দেশক পণ্যের (জিআই) প্রচার ও প্রসারের জন্য জেলা ভিত্তিক তালিকা তৈরি সংক্রান্ত এক মতবিনিময় সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।  

জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেনের সভাপতিত্বে সভায় অতিরিক্ত জেলা প্রশাসক এটিএম জিয়াউল ইসলাম, খামারবাড়ীর উপ-পরিচালক মো. আশরাফ উদ্দিন, উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা, সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য, অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, চেম্বারের সহ-সভাপতি আলহাজ হায়দর আলী প্রমূখ বক্তব্য রাখেন। সভায় জেলার বিভিন্ন বিভাগের উর্দ্ধতন কর্মকর্তা, সাংবাদিক, ব্যবসায়ী প্রতিনিধিসহ শতাধিক গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।  

এছাড়া এদিন জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় শেরপুরে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগসহ জেলা প্রশাসনের অগ্রাধিকারভিত্তিক কর্মপরিকল্পনা বাস্তবায়ন সংক্রান্ত কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। ওই সভায় একটি বাড়ি একটি খামার, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা বিষয়ক ১০টি বিশেষ উদ্যোগের অগ্রগতি নিয়ে পর্যালোচনা করা হয়।


মন্তব্য