kalerkantho


মাগুরায় মুক্তিযোদ্ধা যাচাই বাছাই ৩ মাস স্থগিত

মাগুরা প্রতিনিধি    

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৫৫



মাগুরায় মুক্তিযোদ্ধা যাচাই বাছাই ৩ মাস স্থগিত

মাগুরা সদর উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রম ৩ মাসের জন্য স্থগিত করেছেন মহামান্য হাইকোর্ট।  

মাগুরা জেলা মুক্তিযোদ্ধা সংসদের ইউনিট কমান্ডার ও মুক্তিযুদ্ধে মাগুরার শ্রীপুর আঞ্চলিক বাহিনীর সহ-অধিনায়ক মোল্যা নবুয়ত আলীর সাম্প্রতিক এক রিট আবেদনের প্রেক্ষিতে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি এ কে এম জহিরুল হকের যৌথ বেঞ্চ আজ সোমবার এ আদেশ দিয়েছেন। মোল্যা নবুওত আলীর আইনজীবী অ্যাডভোকেট শামসুজ্জোহা আজ বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ছাড়া একই বেঞ্চ মুক্তিযোদ্ধা সংসদ মাগুরা জেলা ইউনিট কমান্ডার মোল্যা নবুয়ত আলীকে বাদ দিয়ে মাগুরা সদর উপজেলা মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি গঠন কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে মুক্তিযোদ্ধা মন্ত্রণালয়ের সচিব, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল এর মহা-পরিচালক, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের চেয়ারম্যান, মাগুরার জেলা প্রশাসক, মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসারসহ ৮জনের বিরুদ্ধে এ বিষয়ে  রুল জারির আদেশ দিয়েছেন বলে অ্যাডভোকেট শামসুজ্জোহা জানান।  

অ্যাডভোকেট শামসুজ্জোহা জানান, মুক্তিযোদ্ধা যাচাই বাছাইয়ের কমিটি গঠনের জন্য সরকারী বিধি-বিধান প্রণয়ন করা আছে। সে বিধি-বিধান ও নির্দেশনা উপেক্ষা করে মাগুরা সদর উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটি থেকে মাগুরা জেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডারের মত একজন গুরুত্বপূর্ণ ব্যক্তিকে বাদ দেয়া হয়েছে। যা অবৈধ ও সরকারী রীতির পরিপন্থী। সে জন্যে ওই অবৈধ কমিটির বিরুদ্ধে মোল্যা নবুওত আলী মহামান্য হাইকোর্টে সাম্প্রতিক একটি রিট আবেদন করেন। যার প্রেক্ষিতে মহামান্য হাইকোর্ট মাগুরার মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কার্যক্রম ৩ মাসের জন্য স্থগিত ঘোষণা করেন।


মন্তব্য