kalerkantho


বগুড়ার ঐতিহ্যবাহী খাবার দিয়ে প্রধানমন্ত্রীকে আপ্যায়ন

কালের কণ্ঠ অনলাইন   

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:০০



বগুড়ার ঐতিহ্যবাহী খাবার দিয়ে প্রধানমন্ত্রীকে আপ্যায়ন

সাধারণ জীবন-যাপনে অভ্যস্থ প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার বগুড়ার সান্তাহারে এসে টাকি মাছ ও কালোজিরা ভর্তা দিয়ে দুপুরের খাবার খেয়েছেন।

প্রধানমন্ত্রীর সফরসঙ্গীদের একজন জানান, বগুড়ার জেলার সান্তাহারে প্রধানমন্ত্রী এবার প্রথমবারের মতো এসেছেন। তাই বগুড়াবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী নিজেদের মতো করে আতিথেয়তা করা হয়। জেলার ঐতিহ্যবাহী প্রায় ৩২ রকম আইটেমের ভর্তা দিয়ে প্রধানমন্ত্রীকে আপ্যায়ন করা হয়। রবিবার বেলা ১২টা ১০ মিনিটে হেলিকপ্টারযোগে বগুড়ার সান্তাহারে পৌঁছান প্রধানমন্ত্রী। সান্তাহারে প্রধানমন্ত্রী দেশের প্রথম মাল্টিস্টোরেজ ওয়্যারহাউস উদ্বোধন করেন। এরপর সান্তাহার সাইলোর রেস্ট হাউসে দুপুরের খাবার খান তিনি।

প্রধানমন্ত্রীর খাবার তালিকায় ছিল ভাত, সবজি, মশুর ডাল, সালাদ, আলু-করলা ভাজি, টাকি মাছের ভর্তা, কালোজিরা ভর্তা, আচার, কই মাছের ভুনা, দেশি মুরগির মাংস, কলিজা ভুনা, কবুতরের মাংস, কোয়েল পাখির ভুনা, পাবদা মাছের ঝোলসহ বিভিন্ন রকম মিষ্টান্ন, মিষ্টি দই এবং বিভিন্ন রকম ফল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৫ হাজার টন ধারণক্ষমতার অত্যাধুনিক বহুতলবিশিষ্ট খাদ্যগুদাম উদ্বোধন করতে বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহারে অবস্থান করবেন।

 


মন্তব্য