kalerkantho


মাদারীপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

মাদারীপুর প্রতিনিধি    

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:২৩



মাদারীপুরে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট

খুলনা বিভাগের সঙ্গে একাত্মতা প্রকাশ করে মাদারীপুরেও আজ সোমবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। এ ছাড়া দক্ষিণাঞ্চলেও কোনও  দূরপাল্লার পরিবহন মাদারীপুর হয়ে অন্য কোনও স্থানে যেতে দেওয়া হচ্ছে না।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, রবিবার সন্ধ্যায় জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়ন কার্যালয় থেকে ধর্মঘটের ডাক দেওয়া হয়। পরে রাত সাড়ে ৯টার দিকে মাইকিং করে ধর্মঘট পালনের আহ্বান জানানো হয়। মাদারীপুর পরিবহণ শ্রমিক ইউনিয়নের সহসভাপতি ফাইজুল শরিফ বলেন, "খুলনা বিভাগে ধর্মঘট পালন করা হচ্ছে। তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করে মাদারীপুর শ্রমিক ইউনিয়নও অনির্দিষ্টকালের জন্য এ পরিবহন ধর্মঘট পালন করবে। " তিনি বলেন, "সড়ক দুর্ঘটনায় কেউ নিহত হলে তাকে যাবজ্জীবন সাজা দেওয়ার কোনো বিধান নেই। তাই আমরা বাস-ট্রাকসহ চার চাকার সব যান চলাচল বন্ধ রাখব। " তবে ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স, সরকারি গাড়ি ব্যতীত কোনও চার চাকার যান চলাচল করতে পারবে না বলেও জানান তিনি।

উল্লেখ্য, ২০১১ সালের ১৩ আগস্ট ঢাকা-মানিকগঞ্জে চুয়াডাঙ্গা ডিলাক্স পরিবহনের  একটি বাসের সঙ্গে মাইক্রোবাসের সংঘর্ষে তারেক মাসুদ ও মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হন। ওই ঘটনায় দায়ের করা মামলায় গত বুধবার মানিকগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত চালক জামির হোসেনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

ওই ঘটনার প্রতিবাদে পরিবহন ধর্মঘটের ডাক দেওয়া হয়।

 


মন্তব্য