kalerkantho


আবারও পেছাল মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ মামলার চার্জ গঠন

মাগুরা প্রতিনিধি    

২৭ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:১৭



আবারও পেছাল মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ মামলার চার্জ গঠন

দেশব্যাপী আলোচিত মাগুরার মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধ ও একজন নিহত হওয়ার ঘটনায় দায়েকৃত মামলার চার্জ গঠনের দিন আবারও পিছিয়েছে। আজ সোমবার মাগুরা অতিরিক্ত জেলা ও দায়রা জজ সৈয়দ আরাফাত হোসেনের আদালতে চার্জ গঠনের দিন ধার্য ছিল। মামলার পাঁচ আসামি অভিযোগ থেকে অব্যাহতির আবেদন  করায় বিজ্ঞ বিচারক চার্জ ঘটনের  শুনানির তারিখ আজ সোমবার থেকে পিছিয়ে ২৮ মার্চ নির্ধারণ করেছেন।

এ বিষয়ে মামলার বাদী রুবেল ভূঁইয়া জানান, এ নিয়ে শুনানির তারিখ তিন দফা পরিবর্তন করা হলো। এ প্রসঙ্গে রুবেল বলেন, "মামলার আসামিরা ইতিমধ্যে জামিনে ছাড়া পেয়ে গেছে। প্রায় দেড় বছর হতে চলল আদালতে মামলার চার্জশিট দিয়েছে পুলিশ। কিন্তু এখনও চার্জ গঠনের শুনানি শুরু না হওয়ায় বিচারিক কার্যক্রম শুরু হয়নি। এ কারণে আমরা দুশ্চিন্তায় ভুগছি। কারণ আসামিরা সবাই প্রভাবশালী ও অর্থ সম্পদের মালিক। "

প্রসঙ্গত,২০১৫ সালের ২৩ জুলাই মাগুরা শহরের দোয়ারপাড় এলাকায় মাদক ব্যবসা, চাঁদাবাজির টাকা ভাগাভাগি নিয়ে ক্ষমতাসীন দলের সমর্থকদের দুই দলের মধ্যে সংঘর্ষে মমিন ভূঁইয়া নামে একজন নিহত হন। এ সময় গর্ভের শিশুসহ নাজমা বেগম নামের এক গৃহবধূ গুলিবিদ্ধ হন।

ওই ঘটনায় নিহত মোমিন ভূঁইয়ার ছেলে রুবেল ঘটনার তিন দিন পর ২৬ জুলাই তার বাবা মোমিন খুন ও মাতৃগর্ভে শিশু গুলিবিদ্ধের ঘটনায় মাগুরা সদর থানায় ১৬ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলার আসামিদের মধ্যে আজিবর নামের এক ব্যক্তি পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে নিহত হন। পরে পুলিশি তদন্তে অপর একজনের নাম বাদ পড়ে তোতা, আয়নাল এবং মুন্না নামের তিনজনের নাম নতুন করে অন্তর্ভুক্ত হয় ও ২০১৫ সালের ৩০ নভেম্বর মোট ১৭ জনের বিরুদ্ধে আদালতে চার্জসিট দাখিল করে পুলিশ।


মন্তব্য