kalerkantho


আনন্দমেলার নামে অনৈতিক বাণিজ্যের প্রস্তুতির প্রতিবাদে মানববন্ধন

বরগুনা প্রতিনিধি   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২৩:২৫



আনন্দমেলার নামে অনৈতিক বাণিজ্যের প্রস্তুতির প্রতিবাদে মানববন্ধন

বরগুনায় কৃষি, কুটির শিল্প ও আনন্দ মেলার অন্তরালে অশ্লীল নৃত্য, জুয়া ও অসামাজিক কার্যকলাপ আয়োজনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে স্থানীয়রা। রবিবার বেলা ১১টায় বরগুনা প্রেসক্লাব চত্বরে এ বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

সকাল ১১টার দিকে শত শত স্থানীয় অধিবাসীর অংশগ্রহণে একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বরগুনা প্রেসক্লাব চত্বরে এসে শেষ হয়। পরে ঘন্টাব্যাপী এক মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা বলেন, শিল্প ও বানিজ্য মেলার নামে প্রতিবছর বরগুনার একটি প্রভাবশালী মহল বরগুনা শহর সংলগ্ন গৌরিচন্না ইউনিয়নে অশ্লীল নৃত্য ও জুয়াসহ নানা অনৈতিক কার্যকলাপের আয়োজন করে থাকে। এতে মূল্যবোধের অবক্ষয়ের সাথে সাথে বিচ্যূত হচ্ছে স্থানীয় তরুণ প্রজন্ম। বাড়ছে চুরি, ডাকাতি, ছিনতাই ও ধর্ষণসহ নানা অপরাধ। এসব কারণে এ বছর আনন্দ মেলার নামে এসব অনৈতিক কর্মকাণ্ড কিছুতেই তারা অনুষ্ঠিত হতে দেবে না বলে জানান।

মানবন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বরগুনা সদর উপজেলার গৌরীচন্না ইউনিয়নের চেয়ারম্যান মো. মনির হোসেন, বরগুনা পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর মো. তৌহিদ মোল্লা, বরগুনা জেলা বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক তরিকুজ্জামান টিটু, জেলা শ্রমিক দলের সভাপতি গোলাম হায়দার হাদী, অ্যাডভোকেট হুমায়ুন কবির পল্টু ও গোলাম কিবরিয়া পিন্টু প্রমুখ।

এ বিষয়ে বরগুনার জেলা প্রশাসক ড. মহা. বশিরুল আলম জানান, শহরে বিক্ষোভ মিছিল, প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনের বিষয়টি তিনি অবগত রয়েছেন। এ বিষয়টি তিনি খতিয়ে দেখবেন এবং জনগণের স্বার্থ সংরক্ষণে সচেষ্ট থাকবেন বলে জানান।


মন্তব্য