kalerkantho


উচ্ছৃঙ্খল কর্মকাণ্ড ও ছাত্রলীগ কর্মীকে মারধর

চবি ছাত্রলীগের ৫ নেতা-কর্মী বহিষ্কার

কালের কণ্ঠ অনলাইন   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:৪৯



চবি ছাত্রলীগের ৫ নেতা-কর্মী বহিষ্কার

উচ্ছৃঙ্খল কর্মকাণ্ড ও ছাত্রলীগ কর্মীকে মারধরের ঘটনায় পাঁচ শিক্ষার্থীকে ছয় মাসের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তারা সবাই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত। আজ রবিবার বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব রেসিডেন্স হেলথ অ্যান্ড ডিসিপ্লিনারী কমিটির সভায় চবি উপাচার্য তার নির্বাহী ক্ষমতা বলে তাদের বহিষ্কার করেন।

বহিষ্কৃতরা হলেন-পরিসংখ্যান বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী পিয়াস সরকার, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১২-১৩ শিক্ষাবর্ষের নাছির উদ্দীন মিশু, আইন অনুষদের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের মির্জা খবির, ইতিহাস বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের ইরফাতুল আলম পিটু, ইংরেজি বিভাগের ২০১৩-১৪ শিক্ষাবর্ষের মাহমুদুল হাসান রুপক।

এ বিষয়টি নিশ্চিত করে চবির সহকারী প্রক্টর মো. নিয়াজ মোরশেদ রিপন বলেন, 'বিশ্ববিদ্যালয়ে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে পাঁচ ছাত্রলীগ নেতা-কর্মীকে বহিষ্কার করা হয়েছে। দোষীরা যেই হোক না কেন তাদের কাউকেই ছাড় দেওয়া হবে না। '

প্রসঙ্গত, গত ১৬ ফেব্রুয়ারি সাবেক মেয়র ও চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি এ বি এম মহিউদ্দীন চৌধুরীকে কটূক্তি করে ছাত্রলীগ কর্মী ইরফাতুল আলম পিটুর ফেসবুকে স্ট্যাটাস দেওয়াকে কেন্দ্র করে সংঘর্ষে জড়ায় চবি ছাত্রলীগের সভাপতি আলমগীর টিপু ও সাধারণ সম্পাদক ফজলে রাব্বী সুজনের অনুসারীরা। এর জের ধরে দু'দিন পর সভাপতি পক্ষের কর্মী মোফাজ্জ্বল হায়দার হোসেন  মোফাকে কুপিয়ে জখম করে প্রতিপক্ষ।


মন্তব্য