kalerkantho


প্রধানমন্ত্রী 'একটি বাড়ি একটি খামার' প্রকল্প বাস্তবায়ন করে চলেছেন

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:৩৩



প্রধানমন্ত্রী 'একটি বাড়ি একটি খামার' প্রকল্প বাস্তবায়ন করে চলেছেন

বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের গরীব ও অসহায় মানুষদের স্বাবলম্বী করতে 'একটি বাড়ি একটি খামার' প্রকল্প বাস্তবায়ন করে চলেছেন। যুগান্তকারী এই প্রকল্পের বিপরীতে সরকার সারাদেশের উপকারভোগীদের জন্য ৩ হাজার ১৫০ কোটি টাকা, কক্সবাজারে ৩৭ কোটি ৬০ লক্ষ টাকা আর পেকুয়ার জন্য ৫ কোটি ৪ লক্ষ টাকার মূলধন দিয়ে সঞ্চয় করে দিয়েছে।

এই সঞ্চয়ের টাকা আগামী দশ বছরে দ্বিগুন হিসেবে পাবে উপকারভোগীরা। আর দিন বদলের জন্য নিজেদের নামে সরকারের গচ্চিত এই সঞ্চয় থেকে ঋণও পাচ্ছেন এসব উপকারভোগী। এভাবেই এগিয়ে যাচ্ছে দেশ, এগিয়ে যাচ্ছে দেশের আপামর জনতা।

আজ রবিবার বিকেলে কক্সবাজারের পেকুয়া উপজেলার শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজ মাঠে আয়োজিত 'একটি বাড়ি একটি খামার, বদলাবে দিন তোমার-আমার', প্রতিপাদ্যে বিশাল প্রচার সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখার সময় উপরোক্ত তথ্য তুলে ধরেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে সচিব ড. প্রশান্ত কুমার রায়।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বপ্ন দেখতেন কৃষক, শ্রমিক, মেহনতি মানুষদের নিয়ে শোষণহীন সমাজ প্রতিষ্ঠার। কিন্তু ঘাতকেরা পিতার সেই স্বপ্ন তাকে পূরণ করতে দেয়নি। পিতার ধারাবাহিকতা বজায় রাখতে বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা কাজ করছেন। কিন্তু প্রতিক্রিয়াশীল গোষ্ঠী সে উন্নয়নকে বাধাগ্রস্ত করতে মিথ্যাচার আর সহিংসতার আশ্রয় নিচ্ছে।  

'সুচিন্তা বাংলাদেশ'র চট্টগ্রাম বিভাগীয় সমন্নয়ক ড. আশরাফুল ইসলাম সজিবের সভাপতিত্বে প্রচার সমাবেশে মূখ্য আলোচকের বক্তব্য দেন সুচিন্তা ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ এ আরাফাত।

আরাফাত বলেন, জননেত্রী শেখ হাসিনা কি কাজ করছেন তা আপনাদেরকে জানতে হবে, তা না হলে আপনারা (জনগণ) সঠিক সিদ্ধান্ত নিতে পারবেন না। দারিদ্র বিমোচনের জন্য শেখ হাসিনা নিজের জীবন উৎসর্গ করার দৃঢ় প্রত্যয় এবং উন্নয়নের ধারাবাহিকতা রাখার জন্য কাজ করছেন। যে মানুষটি দিনরাত আমাদের জন্য চিন্তা করছেন তার জন্য আপনাদেরও চিন্তা করতে হবে। অনুষ্ঠানে কয়েকজন উপকারভোগী, চিন্তার কেন্দ্রীয় কমিটির পরিচালক তারিক সুমী, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কবরী, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি এম এ আরিফুল ইসলাম চৌধুরী বক্তব্য দেন। সমাবেশে চকরিয়া ও পেকুয়ার দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষ উপস্থিত ছিলেন।


মন্তব্য