kalerkantho


ভাল মানুষ নিষ্ক্রিয় থাকলে দেশ পিছিয়ে পড়ে : দুদক কমিশনার

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:১৫



ভাল মানুষ নিষ্ক্রিয় থাকলে দেশ পিছিয়ে পড়ে : দুদক কমিশনার

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ বলেছেন, খারাপ মানুষ দেশের যত না ক্ষতি করে, একজন ভাল মানুষ নিষ্ক্রিয় থাকলে তার চেয়ে বেশি ক্ষতি হয়, দেশ পিছিয়ে পড়ে। তাই শুধুমাত্র ভাল মানুষ হলেই চলবে না। ভাল মানুষ হওয়ার পাশাপাশি দেশ এবং সমাজের জন্য কাজও করতে হবে। আর দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে দেশকে এগিয়ে নিতে হবে।

আজ রবিবার দুর্নীতিমুক্ত বাংলাদেশ গঠনের প্রত্যয়ে সৈয়দপুর উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গঠিত সততা সংঘের সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন দুদক কমিশনার। সৈয়দপুর লায়ন্স স্কুল এন্ড কলেজ অডিটোরিয়ামে দুপুরে এ সমাবেশের আয়োজন করা হয়। দুর্নীতি দমন কমিশন, জেলা কার্যালয়, দিনাজপুরের সহযোগিতায় সৈয়দপুর উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি এ সমাবেশের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দুর্নীতি, ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গঠনের স্বপ্ন দেখেছিলেন। তাঁর সেই স্বপ্ন বাস্তবায়নে আমাদের সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি বলেন দেশের মানুষের মূলই হচ্ছে শিক্ষা ও স্বাস্থ্য। আর এ দুই খাতে দেশে সবচেয়ে বেশি দুর্নীতি হয়।

তিনি মানসম্মত শিক্ষার ওপর গুরুত্বারোপ করে শিক্ষকদের উদ্দেশ্যে বলেন শিক্ষা ও কোচিং বাণিজ্য বন্ধ করে শিক্ষার্থীদের সত্যিকারে শিক্ষা দিতে হবে। মানসম্মত শিক্ষার মাধ্যমে দেশের মানুষকে দক্ষ জনশক্তিতে পরিণত করতে হবে। আর শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, পরীক্ষায় শুধুমাত্র ভাল ফলাফল নয়, শিক্ষার্থীদের ভাল মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।  

পরে দুর্নীতি প্রতিরোধে সততা সংঘের সদস্য শিক্ষার্থীদের শপথবাক্য পাঠ করান এবং তাদের মধ্যে দুদকের শিক্ষা উপকরণ ও মেডেল বিতরণ করেন দুদক কমিশনার ড. নাসির উদ্দীন আহমেদ। এর আগে সমাবেশের আলোচনা অনুষ্ঠানের শুরুতেই শিক্ষার্থীদের উদ্দেশ্যে শিক্ষামূলক একটি ভিডিও চিত্র প্রদর্শন করা হয়। গোটা সমাবেশ অনুষ্ঠানটি উপস্থাপনায় ছিলেন লায়ন্স স্কুল এন্ড কলেজের সিনিয়র সহকারি শিক্ষক মো. হাছেদুল ইসলাম ও সহকারি শিক্ষিকা রাজিয়া সুলতানা ফারহানা।


মন্তব্য