kalerkantho


পরিবহন ধর্মঘটে অচল খুলনা বিভাগ

কালের কণ্ঠ অনলাইন   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:৩৬



পরিবহন ধর্মঘটে অচল খুলনা বিভাগ

সড়ক দুর্ঘটনার বাসচালকের সাজার প্রতিবাদে খুলনা বিভাগের ১০ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগীয় আঞ্চলিক কমিটির ডাকে আজ রবিবার সকাল ছয়টা থেকে এই ধর্মঘট চলছে।

কমিটির সভাপতি আজিজুল আলম গণমাধ্যমকে বলেন, সকাল ৬টা থেকে কর্মসূচি শুরু হয়েছে। খুলনা বিভাগের ১০ জেলার কোথাও থেকে যাত্রী বা পণ্যবাহী কোনো পরিবহন ছেড়ে যায়নি। তবে বিভাগের বাইরে থাকা পরিবহন প্রবেশ করতে পারছে।
যশোর শহরের খাজুরা বাসস্ট্যান্ডে একটি পরিবহন কম্পানির কাউন্টার ইনচার্জ জসিম উদ্দিন বলেন, ঢাকার উদ্দেশে তাদের কোনো বাস ছেড়ে যায়নি। যেসব যাত্রীরা টিকিট কেটে ছিলেন, তারা টাকা ফেরত নিয়েছেন।

পরিবহন ধর্মঘটের কারণে অভ্যন্তরীণ ও দূরপাল্লার রুটে চলাচলকারী যাত্রীরা চরম ভোগান্তিতে পড়েছেন। ২০১১ সালে মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ, এটিএন নিউজের প্রধান নির্বাহী মিশুক মুনীরসহ পাঁচজন নিহতের ঘটনায় গত বুধবার বাসচালক জামির হোসেনকে আদালত যাবজ্জীবন কারাদণ্ড দেন। এর প্রতিবাদে এই ধর্মঘট ডাকা হয়েছে।

জামিরের মুক্তির দাবিতে রায় ঘোষণার দিন থেকেই চুয়াডাঙ্গায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়।

আজ থেকে আরও যে ৯ জেলায় ধর্মঘট শুরু হলো। জেলাগুলো হলো খুলনা, বাগেরহাট, সাতক্ষীরা, যশোর, নড়াইল, ঝিনাইদহ, মাগুরা, মেহেরপুর ও কুষ্টিয়া।


মন্তব্য