kalerkantho


অল্পের জন্য রক্ষা পেল ট্রেনযাত্রীরা

জয়পুরহাট প্রতিনিধি   

২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:২৩



অল্পের জন্য রক্ষা পেল ট্রেনযাত্রীরা

অল্পের জন্য বড় ধরনের রেল দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছেন জয়পুরহাটবাসী।   সিগন্যাল পেয়ে রবিবার সকাল সাড়ে ৬টার দিকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস স্টেশনে পৌঁছার আগেই বিপরীতগামী একটি মালবাহী ট্রেন মুখোমুখি হয়। মালবাহী ট্রেনটি সিগন্যাল না পেলেও স্টেশন অতিক্রম করাতেই এ বিপত্তি ঘটে। পরে স্থানীয়রা পাথর ছুড়ে চিৎকার শুরু করলে মালবাহীর ট্রেনচালক ট্রেনটি থামালে বড় ধরনের দুর্ঘটনা থেকে রক্ষা পায় যাত্রীরা। তবে ক্রসিং লাইনে ত্রুটি দেখা দেওয়ায় প্রায় দেড় ঘণ্টা লাইনের ওপর দাঁড়িয়ে থাকে উত্তরা এক্সপ্রেস ট্রেনটি। সকাল ৮টার দিকে লাইন ক্লিয়ার পেয়ে গন্তব্যে যাত্রা শুরু করে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকাল সাড়ে ৬টার দিকে লাইন ক্লিয়ার না নিয়েই দক্ষিণ দিক থেকে আসা মালবাহী ট্রেন জয়পুরহাট রেলস্টেশন ক্রস করলে চালককে পাথর ছুড়ে চিৎকার শুরু করে লেবেলক্রসিং এর গেটম্যান সহ স্থানীয় পথচারীরা। ওই সময় সিগন্যাল পেয়ে উত্তর দিক থেকে রাজশাহীগামী উত্তরা এক্সপ্রেস ট্রেন পুরানাপৈল রেলক্রসিং পার হয়ে স্টেশনে ঢুকছিল। ঠিক সেই মুহূর্তে ৫০ গজ দুরের মালবাহী ট্রেনের চালক বুঝতে পেরে সজোরে ব্রেক কষে ট্রেন থামায়। তবে জোরে ব্রেক কষার কারণে ত্রুটি দেখা দেয় রেলের ক্রসিং লাইনে। পরে প্রায় দেড় ঘণ্টা চেষ্টা করে ত্রুটি ঠিক করার পর লাইন ক্লিয়ার হলে সকাল ৮টার দিকে রাজশাহীর উদ্দেশ্যে ছেড়ে যায় উত্তরা এক্সপ্রেস।

এই দেড় ঘণ্টা জয়পুরহাট শহরের প্রধান সড়কেও সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ থাকে।

জয়পুরহাট রেলওয়ে স্টেশনের স্টেশন মাস্টার শওকত হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লাইন ক্লিয়ার না দিলেও মালবাহী ট্রেনের চালক ট্রেন না থামিয়ে যাত্রা শুরু করলে এই বিপত্তি দেখা দেয়। বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে দাবি করে তিনি বলেন, এ ঘটনায় দেড় ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল।
 

 


মন্তব্য