kalerkantho


নিহত সাংবাদিক শিমুলের হত্যা মামলা দ্রুত নিষ্পত্তির দাবি

সিরাজগঞ্জ প্রতিনিধি   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২১:৪১



নিহত সাংবাদিক শিমুলের হত্যা মামলা দ্রুত নিষ্পত্তির দাবি

আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে গিয়ে গুলিতে নিহত সমকালের শাহজাদপুর প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলের পরিবারের দায়ের করা মামলা দ্রুত বিচার আইনে নিস্পত্তির দাবি করেছেন প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) চেয়ারম্যান এবং সমকালের সম্পাদক গোলাম সারওয়ার।  

আজ শনিবার সন্ধ্যায় সিরাজগঞ্জ জেলা প্রশাসকের উদ্যোগে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি করে বলেন, এজন্য যদি প্রধান বিচারপ্রতির হস্তক্ষেপ করতে হয় তাও করার দাবি করেন তিনি।

পাশাপাশি তিনি এই হত্যাকাণ্ডের সময় ব্যবহৃত অবৈধ অস্ত্র উদ্ধার এবং অন্যান্য আসামিদেরও গ্রেপ্তার দাবি করেন। সভায় সমকাল পরিবারের পক্ষ থেকে নিহত শিমুলের স্ত্রী নুরুন্নাহারের হাতে ৫ লাখ টাকা চেক প্রদান করার পাশাপাশি সারাজীবন এই পরিবারের পাশে থাকার প্রতিশ্রুতি দেন সমকাল সম্পাদক।  

শহীদ শামসুদ্দিন সন্মেলন কক্ষে জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় শাহজাদপুরের সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন, অতিরিক্ত জেলা প্রশাসক মুহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, সমকালের নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অব:) এস,এম শাহাব উদ্দিন, অতিরিক্ত বার্তা সম্পাদক তপন দাস, সিরাজগঞ্জ প্রেসক্লাবের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ইসরাইল হোসেন বাবু, টেলিভিশন সাংবাদিক ফোরামের সাধারন সম্পাদক ফেরদৌস হাসান, নিউএজের সাংবাদিক সুলতানা ইয়াছমিন মিলি, শাহজাদপুর প্রেসক্লাবের সভাপতি বিমল কুন্ডু, নিহত শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম ও অধ্যক্ষ আখতারুজ্জামান বক্তব্য রাখেন। সভায় জনপ্রতিনিধি, স্থানীয় প্রশাসন, সুশীল সমাজ ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।  

এরআগে বিকালে প্রেস ইনস্টিটিউট অব বাংলাদেশ (পিআইবি) চেয়ারম্যান ও দৈনিক সমকাল সম্পাদক গোলাম সারওয়ার শাহজাদপুরের মাদলা গ্রামে শিমুলের বাড়িতে গিয়ে স্বজনদের সমবেদনা জ্ঞাপন করেন এবং তাদের পাশে থাকার প্রতিশ্রুতি দেন। পাশাপাশি সাংবাদিক হত্যাকারীদের শাস্তি দাবি করেন। এরপর তিনি নিহত সাংবাদিক শিমুল কবর জিয়ারত করেন।  

এসময় স্থানীয় সংসদ সদস্য হাসিবুর রহমান স্বপন, সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ, শাহজাদপুর উপজেলা নির্বাহী অফিসার আলিমুন রাজিব, দৈনিক সমকালের নির্বাহী পরিচালক মেজর জেনারেল (অব.) এসএম শাহাব উদ্দিন, উপজেলা অতিরিক্ত বার্তা সম্পাদক তপন দাস ও ডিজিএম (সার্কুলেশন) অমিত রায়হান উপস্থিত ছিলেন।  

প্রসঙ্গত, গত ২ ফেব্রুয়ারি দুপুরে একটি রাস্তা নির্মাণ নিয়ে দ্বন্দ্বের জেরধরে শাহজাদপুরে আওয়ামী লীগ-সমর্থিত মেয়র হালিমুল হক মিরু’র ভাই হাফিজুল হক পিন্টু শাহজাদপুর সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি বিজয় মাহমুদকে তুলে নিয়ে গিয়ে ডান হাত ও ডান পা ভেঙ্গে দেয়।

এরপর তার সমর্থকরা মেয়রের বাড়ি ঘেরাও করতে গেলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এসময় শটগানের গুলিতে সাংবাদিক শিমুল আহত হলে পরের দিন মারা যায়। এ ঘটনায় শিমুলের স্ত্রী নুরুন্নাহার বেগম শাহজাদপুর থানায় হত্যা মামলা করেন। এতে ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরও ২০/২৫ জনকে আসামি করা হয়। এর আগে বিজয় মাহমুদের চাচা এরশাদ আলী বাদী হয়ে প্রায় একই আসামীদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। এ দুটি মামলায় শনিবার এ পর্যন্ত মেয়র হালিমুল হক মিরু, তার ভাই পিন্টু, মিন্টু ও থানা আওয়ামী লীগের সাময়িক বহিস্কৃত সদস্য নাসির উদ্দিনসহ ১২জনকে আটক করার পর বর্তমানে তারা জেলহাজতে রয়েছে।


মন্তব্য