kalerkantho


লক্ষ্মীপুরে ওরশ মাহফিলে হামলা, গ্রেপ্তার ১০

লক্ষ্মীপুর প্রতিনিধি   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:৫২



লক্ষ্মীপুরে ওরশ মাহফিলে হামলা, গ্রেপ্তার ১০

লক্ষ্মীপুর সদর উপজেলার টুমচরের শিমুলতলায় সুরেশ্বরের বাৎসরিক ওরস মাহফিলে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এই ঘটনায় মামলা হয়েছে।

আজ শনিবার বিকেল ৩টার দিকে সদর থানার উপ-পরিদর্শক (এসআই) ফারুক আহমেদ বাদী হয়ে এ মামলা দায়ের করেন। এতে ২৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত আরো আড়াই’শ ব্যক্তিকে আসামি করা হয়।  

গতকাল রাতে ঘটনাস্থল থেকে আটক ১০ জনকে এ মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার টুমচরের রুবেল, মো. হোসেন, আকবর হোসেন, নাজিম উদ্দিন, মুক্তার, মঞ্জুর এলাহী, রুবেল, আবুল কালাম,ইসমাইল ও ভবানীগঞ্জের ইউছুফ।

থানা পুলিশ জানায়, সুরেশ্বরের বাৎসরিক ওরস মাহফিলে আগত ভক্তদের ওপর গতকাল শুক্রবার রাত ৯ টা থেকে ১০ টার দিকে কিছু লোকজন হামলা চালায়। এসময় পুলিশ বাঁধা দিতে তারা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ ও একটি পিকআপ ভ্যান ভাংচুর করে। এতে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন ভূঁইয়াসহ পুলিশের ৮ সদস্য এবং কয়েক ব্যক্তি আহত হয়। এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৮১ রাউন্ড রাবার বুলেট ও টিয়ারশেল নিক্ষেপ করে। পরে অতিরিক্ত পুলিশ ও র‌্যাব-১১ ঘটনাস্থল গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করা হয়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন ভূঁইয়া বলেন, পুলিশের ওপর হামলা চালিয়ে আহত, গাড়ি ভাংচুর এবং কাজে বাধা প্রদান করায় এ মামলা দায়ের করা হয়েছে। মামলার অপরাপর আসামিদের গ্রেপ্তার অভিযান অব্যাহত রয়েছে।


মন্তব্য