kalerkantho


'প্রত্যেকটি শিশু শিক্ষিত হলে দেশের দারিদ্র্য হ্রাস পাবে'

কালের কণ্ঠ অনলাইন   

২৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৩০



'প্রত্যেকটি শিশু শিক্ষিত হলে দেশের দারিদ্র্য হ্রাস পাবে'

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, বাংলাদেশের প্রত্যেকটি শিশু সুশিক্ষায় শিক্ষিত হলে দেশ থেকে দারিদ্র্য হ্রাস পাবে। তিনি আরো বলেন, দারিদ্র্য হ্রাস পেলে দেশ আরো উন্নত হবে।

 

আজ শনিবার দুপুরে গাজীপুরের কালীগঞ্জ উপজেলার বক্তারপুর ইউনিয়নের গোয়ালীয়াবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মেহের আফরোজ চুমকি বলেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার সব সময় শিক্ষাকে অগ্রাধিকার দিয়েছে। তাই দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠেছে।

তিনি আরো বলেন, আজকের ছোট ছোট সোনামনিরা একদিন বঙ্গবন্ধুর সোনার বাংলার হাল ধরবে। আর এভাবেই বাংলার সকল শ্রেণি-পেশার মানুষের মাঝেই বঙ্গবন্ধু আজীবন বেঁচে থাকবেন।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি মো. মাহমুদুর রশিদ টুটুল এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। এতে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা নিবার্হী কর্মকর্তা খন্দকার মু. মুশফিকুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল গনি ভূঁইয়া। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শেখ ফরিদ।


মন্তব্য