kalerkantho


গ্রাম আদালত বিষয়ক প্রথম লিখিত বইয়ের মোড়ক উন্মোচন

নওগাঁ প্রতিনিধি   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৩৯



গ্রাম আদালত বিষয়ক প্রথম লিখিত বইয়ের মোড়ক উন্মোচন

নওগাঁয় গ্রাম আদালত বিষয়ক প্রণীত 'প্রশ্নোত্তরে গ্রাম আদালত' বইয়ের আনুষ্ঠানিকভাবে মোড়ক উন্মোচিত হয়েছে। নওগাঁ’র স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক সরকারের উপ সচিব মো. আব্দুর রফিক বইটি রচনা করেছেন। একই অনুষ্ঠানে এই বইটি সম্পর্কে মোবাইল ফোনে সহজে জানতে তারই উদ্ভাবিত ফোন নম্বরভিত্তিক অ্যান্ড্রোয়েড মোবাইল অ্যাপস উদ্বোধন ও স্থানীয় সরকারের প্রতিনিধিদের মধ্যে কর্পোরেট মোবাইল সিম এবং স্থানীয় সরকারের এলজি এস পি-২ প্রকল্পের আওতায় জেলার প্রতিটি ইউনিয়নে তৈরী এ্যামবুলেন্স চালকদের মধ্যে মোবাইল সেট বিতরণ করা হয়েছে।  

আজ শুক্রবার বিকেলে নওগাঁ জিলা স্কুল মাঠে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগের কমশিনার মো. নূর-উর-রহমান। নওগা’র জেলা প্রশাসক ড. মো. আমিনুর রহমান এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. মোজাম্মেল হক বিপিএম পিপিএম, সরকারের যুগ্ম সচিব জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম এবং সিভিল সার্জন ডা. রওশন আরা খানম।  

অন্যান্যের মধ্যে 'প্রশ্নোত্তরে গ্রাম আদালত' বইয়ের লেখক স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. আব্দুর রফিক, ধামইরহাট উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. শফিউজ্জামান ভুইয়া এবং আত্রাই উপজেলার বিশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুল মান্নান বক্তব্য রাখেন। এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোছা. মাজেদা ইয়াসমিন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আমিরুল ইসলাম, সকল উপজেলা নির্বাহী অফিসার, সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব, গ্রাম আদালত সহকারী এবং চৌকিদার দফাদারগন উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে জানানো হয় গ্রাম আদালতকে জনপ্রতিনিধি এবং জনগনের নিকট সহজ করতে স্থানীয়ভাবে এটিই প্রথম লিখিত বই। এই বইয়ে গ্রাম আদালত সম্পর্কে মোট ৭৮টি প্রশ্ন এবং সেগুলোর উত্তর সন্নিবেশিত করা হয়েছে। যা পড়লে গ্রাম আদালত সম্পর্কে পূর্ণ ধারনা লাভ করা যাবে।


মন্তব্য