kalerkantho


ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কিলোমিটার যানজট

কালের কণ্ঠ অনলাইন   

২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:৫১



ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ৬০ কিলোমিটার যানজট

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের টাঙ্গাইলের মির্জাপুরে প্রায় ৬০ কিলোমিটার এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। তীব্র যানজট থাকায় এ রোডে চলাচলকারী যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। আজ শুক্রবার মির্জাপুর উপজেলার গোড়াই হাইওয়ে থানার পুলিশ ও মির্জাপুর থানা পুলিশ সূত্র জানায়, বৃহস্পতিবার রাত থেকে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানজট শুরু হয়। আজ শুক্রবার ভোর থেকে এ যানজট আরো তীব্র হতে থাকে। শুক্রবার মহাসড়কের মির্জাপুর বাইপাস, দেওহাটা ও পাকুল্যা এলাকায় গিয়ে দেখা গেছে, যানজটে স্থবির হয়ে পরেছে পুরো মহাসড়ক।
 
এ ব্যাপারে গোড়াই হাইওয়ে থানার ওসি মো. খলিলুর রহমান পাটোয়ারী ও মির্জাপুর থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মাইন উদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন, যানজট নিরসনের জন্য ট্রাফিক পুলিশ, থানা  পুলিশ ও হাইওয়ে পুলিশ নিরলস ভাবে কাজ করেছেন। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অফিসের অফিসার ইনচার্জ মো. আতাউর রহমান জানান, বৃহস্পতিবার গভির রাতে মহাসড়কের জামুর্কি এলাকায় এক সেনা কর্মকর্তার প্রাইভেটকার ও বিপরীত দিক থেকে আসা একটি মালবাহী ট্রাকের মধ্যে সংঘর্ষ হলে প্রাইভেটকারটি দুমড়ে যায়। এ সময় মহাসড়কে যানজট সৃষ্টি হয়। ধীরে ধীরে যানজট তীব্র আকার ধারণ করে।

আজ শুক্রবার ভোরে মহাসড়কের মির্জাপুর উপজেলার গোড়াই এলাকায় একটি মালবাহী ট্রাক বিকল হয়ে মহাসড়কের দুই পাশে যানজট শুরু হয়। থানা পুলিশ ও হাইওয়ে পুলিশ খবর পেয়ে বিকল হওয়া ট্রাকটি সরানোর চেষ্টা করে।

এদিকে মহাসড়কের কালিয়াকৈর ওভার ব্রিজের উপর পর পর কয়েকটি ট্রাক ও বাস বিকল হয়ে পরায় যানজট আরো তীব্র থেকে তীব্র হতে থাকে। এই যানজটের ফলে গাজীপুরের চন্দ্রা থেকে টাঙ্গাইলের বাইপাস পর্যন্ত এই ৬০ কিলোমিটার এলাকায় তীব্র যানজটে আটকে থাকা যাত্রীদের চরম দুর্ভোগের শিকার হতে হচ্ছে। উত্তরাঞ্চলের ২২ টি জেলার যানবাহন এবং টাঙ্গাইল, জামালপুর ও শেরপুর জেলার যানবাহন ঢাকা-টাঙ্গাইল মহাসড়ক দিয়ে চলাচল করে আসছে। যানজটে স্থবির হয়ে পরেছে পুরো মহাসড়ক।
 


মন্তব্য