kalerkantho


দোহারে অগ্নিকান্ডে সাত বসতঘর পুড়ে ছাই

দোহার-নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:৩৪



দোহারে অগ্নিকান্ডে সাত বসতঘর পুড়ে ছাই

দোহার উপজেলার পূর্ব লটাখোলা এলাকায় ভয়াবহ অগ্নিকান্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ওই এলাকার অজয় পালের বাড়িতে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় সাহেব আলী (৩২) সহ স্থানীয় তিন উদ্ধারকর্মী আহত হয়েছে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে পূর্ব লটাখোলা এলাকার অজয় পালের বাড়িতে আগুনের সূত্রপাত ঘটে। ওই বাড়ির সাতটি ঘরে ভাড়া থাকতেন শ্রীবাস হালদার, আনন্দ সুত্রধর, প্রভাস বিশ্বাস, তাপস দাস, মদন বনিক, প্রান বল্লভ হালদার ও সঞ্জয় পাল সহ সাতটি পরিবার। আগুনে সাতটি ঘর, ঘরে থাকা সব জিনিসপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র পুড়ে পড়ে ছাই হয়ে যায়। এলাকাবাসী ও ফায়ার সার্ভিসের কর্মীদের যৌথ প্রচেষ্টায় আগুন দ্রুত নিয়ন্ত্রণে আসে।  

দোহার উপজেলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার আঃ মান্নান জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্যাসের চুলার আগুনে সিলিন্ডার বিস্ফোরণ হয়ে আগুনের সূত্রপাত হয়েছে। আগুণ দ্রুত নিয়ন্ত্রণে আনতে পারায় ক্ষয়ক্ষতির পরিমাণ অনেকেটা কমেছে।

সংবাদ পেয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যন মো, আলমগীর হোসেন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোজ্জামেল হক রাসেল, দোহার থানার ওসি সিরাজুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শণ করেছেন। প্রাথমিকভাবে দোহার পৌরসভার পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ সাতটি পরিবারকে সাত বস্তা চাল দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কেএম আল-আমিন বলেন, ক্ষয়ক্ষতির পরিমাণ নির্ধারণ করে ক্ষতিগ্রস্থদের তালিকা জেলা প্রশাসকের কার্যালয়ে পাঠানো হয়েছে। প্রশাসনের পক্ষ থেকে তাদের সহযোগিতা করা হবে।


মন্তব্য