kalerkantho


সৈয়দপুরে পরিবহন শ্রমিকদের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৫৫



সৈয়দপুরে পরিবহন শ্রমিকদের প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

সড়ক দূর্ঘটনায় চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনিরসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনার মামলায় বাসচালক মো. জামির হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড দেওয়ার প্রতিবাদে সৈয়দপুরে এক প্রতিবাদ সমাবেশ হয়েছে। আজ বৃহস্পতিবার শহরের নিয়ামতপুরস্থ সৈয়দপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল সংলগ্ন ট্রাফিক মোড়ে সকাল ১০ টা থেকে বেলা ১১টা পর্যন্ত ওই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়ন ও নীলফামারী জেলা ট্রাক ও ট্যাংকলড়ী শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করে।

এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের রংপুর বিভাগীয় কমিটির সভাপতি ও নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি শ্রমিক নেতা মো. আখতার হোসেন বাদল। সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন নীলফামারী জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মো. আলতাফ হোসেন, সাংগঠনিক সম্পাদক মো. মমতাজ আলী, প্রচার সম্পাদক মো. আব্দুল জলিল, নীলফামারী জেলা ট্রাক ও ট্যাংকলড়ী শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক শ্রী রণজিত কুমার রায়, নীলফামারী জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাংগঠনিক সম্পাদক মো. সিরাজুল ইসলাম মজনু। সমাবেশে বিপুল সংখ্যক পরিবহন মালিক শ্রমিক উপস্থিত ছিলেন।

সমাবেশে বক্তারা সড়ক দূর্ঘটনায় চলচ্চিত্র নির্মাতা তারেক মাসুদ ও সাংবাদিক মিশুক মুনিরসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনার মামলায় বাসচালক মো. জামির হোসেনকে যাবজ্জীবন কারাদন্ড দেয়ার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন। ওই তারা বলেন, কোন পরিবহন চালকই ইচ্ছেকৃতভাবে দূর্ঘটনা ঘটানোর চেষ্টা করেন না। মূলত গাড়ির যান্ত্রিক ক্রটি ও অসাবধানতাবশতঃ আকস্মিক যে কোন ধরনের দূর্ঘটনা ঘটে থাকে। আর বাংলাদেশে সড়ক দূর্ঘটনায় চালকের যাবজ্জীবন সাজা দেয়ার অধিকার নেই।


মন্তব্য