kalerkantho


পুলিশকে আরও জনবান্ধব হতে হবে : গণপূর্তমন্ত্রী

কালের কণ্ঠ অনলাইন   

২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:২৩



পুলিশকে আরও জনবান্ধব হতে হবে : গণপূর্তমন্ত্রী

গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, পুলিশ-জনতা যদি বন্ধু হয়, তাহলে সমাজে অপরাধ থাকবে না। এজন্য পুলিশকে আরও জনবান্ধব হতে হবে। আজ বৃহস্পতিবার মীরসরাই উপজেলার জোরারগঞ্জ উচ্চবিদ্যালয় মাঠে চট্টগ্রাম জেলা কমিউনিটি পুলিশিংয়ের মহাসমাবেশে তিনি এ কথা বলেন।

সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে পুলিশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে উল্লেখ করে মোশাররফ হোসেন বলেন, জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্সের ক্ষেত্রে পুলিশের একার ভূমিকা অত্যন্ত প্রশংসনীয়।

তিনি বলেন, বিএনপি বারবার চেষ্টা করেছে সন্ত্রাসের মাধ্যমে দেশের উন্নয়নকে নস্যাৎ করতে। সন্ত্রাস করে তারা ক্ষমতায় যেতে চেয়েছিলো। কিন্তু তাদের সেই আশা পূর্ণ হয়নি।

এ ছাড়াও গণপূর্তমন্ত্রী বলেন, ভবিষ্যতের বাংলাদেশে কোন গৃহহীন, বেকার ও অশিক্ষিত লোক থাকবে না। প্রধানমন্ত্রীর রূপকল্পের আলোকে দেশ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।

চট্টগ্রাম জেলা পুলিশ সুপার নুরে আলম মিনার সভাপতিত্বে সভায় আরো বক্তব্য রাখেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডেপুটি ইন্সপেক্টর শফিকুল ইসলাম, সিএমপি কমিশনার ইকবাল বাহার, চট্টগ্রাম জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশের কয়েক হাজার সদস্য উপস্থিত ছিলেন।

বেলা ১১টায় কমিউনিটি পুলিশের থিম সংয়ের মধ্যে দিয়ে এ কর্মসূচির উদ্বোধন করা হয়।


মন্তব্য