kalerkantho


লিটন হত্যায় আরেক আসামি গ্রেপ্তার

কালের কণ্ঠ অনলাইন   

২৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৩৩



লিটন হত্যায় আরেক আসামি গ্রেপ্তার

গাইবান্ধা ১ (সুন্দরগঞ্জ) আসনের সরকারদলীয় সংসদ সদস্য মঞ্জুরুল ইসলাম লিটন হত্যা মামলার অপর এক আসামি আনোয়ারুল ইসলাম রানাকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল বুধবার বিকেলে রাজধানী ঢাকা থেকে গাইবান্ধা জেলা পুলিশ তাকে গ্রেপ্তার করে।

গাইবান্ধা জেলার পুলিশ সুপার মো. আশরাফুল ইসলাম আজ বৃহস্পতিবার দুপুরে এ তথ্য জানান। জেলা পুলিশ স‍ুপারের কার্যালয়ে জাতীয় পার্টির (এরশাদ) সাবেক এমপি কর্নেল (অব.) ডা. আব্দুল কাদের খানের বাড়িতে অস্ত্র উদ্ধারের বিষয়ে এক প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার আরো জানান, আজ বৃহস্পতিবার রানাকে ১৬৪ ধারায় জবানবন্দির জন্য আদালতে হাজির করা হবে। তিনি বলেন, "গ্রেপ্তারের পর রানাকে গাইবান্ধায় আনা হচ্ছে। রানার বাবার নাম তমশের আলী। তার বাড়ি সুন্দরগঞ্জ উপজেলার ভেলারায় কাজিরভিটা গ্রামে। "

পুলিশ সুপার আরো জানান, লিটন হত্যাকাণ্ডে হান্নান, মেহেদী, শাহীন এবং রানা অংশ নেয়। তাদের মধ্যে গত মঙ্গলবার ভোরে গাইবান্ধা শহরের ব্রিজ রোড এলাকা থেকে হান্নান, মেহদী ও শাহীনকে গ্রেপ্তার করা হয়। তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে। তাদের স্বীকারোক্তি অনুযায়ী ঢাকার একটি বাসা থেকে গ্রেপ্তার করা হয় পলাতক রানাকে।

এদিকে, ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) একটি সূত্র জানিয়েছে, লিটন হত্যা মামলার আসামি আনোয়ারুল ইসলাম রানাকে গ্রেপ্তারের ব্যাপারে তাদের কাছে কোনও তথ্য নেই।

এর আগে লিটন হত্যা মামলায় সাবেক সংসদ সদস্য কাদের খানসহ ২৭ জনকে গ্রেপ্তার করা হয়। পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক গতকাল চট্টগ্রামে এক অনুষ্ঠানে বলেন, "সাংসদ মনজুরুল হত্যার 'পরিকল্পনাকারী' আবদুল কাদের খান। তার ইচ্ছা ছিল, মনজুরুলকে সরিয়ে পথ পরিষ্কার করে পরবর্তীতে সংসদ সদস্য  হবেন তিনি। "

 

 


মন্তব্য