kalerkantho


কাদের খান দলের কেউ নন : এরশাদ

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:০৩



কাদের খান দলের কেউ নন : এরশাদ

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ বলেছেন, গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের আওয়ামী লীগের সাংসদ মনজুরুল ইসলাম লিটন হত্যা মামলায় গ্রেপ্তার আব্দুল কাদের খান দলের কেউ নন। আজ বুধবার বিকালে রংপুরে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এরশাদ বলেন, “আব্দুল কাদের খান এক সময় জাতীয় পার্টির এমপি ছিলেন। তিন বছর আগে দলের ভাইস চেয়ারম্যানও ছিলেন। কিন্তু তিন বছর ধরে তার সঙ্গে আমার এবং দলের কোনো সম্পর্ক নেই। ”

তিনি বলেন, এমপি লিটন হত্যা মামলায় কাদের খানকে গ্রেপ্তারের বিষয়টি আইনগত। তদন্তের পর পরিষ্কার হবে।

এ ছাড়াও প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, “বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আমাকে জেলে ঢোকানোর চেষ্টা করেছিলেন। সে সময় রংপুরের ২১টি আসন না পেলে আমাকে জেলে যেতে হতো। এজন্য রংপরের মানুষের কাছে আমি চিরঋণী। আগামী সংসদ নির্বাচনে উত্তরাঞ্চলের সব আসন আমাদের পেতে হবে।

জাতীয় পার্টিকে ক্ষমতায় দেখে মরতে চাই। ” 

লিটন হত্যা মামলায় গতকাল মঙ্গলবার কাদের খানকে বগুড়া শহরের রহমান নগরের বাড়ি থেকে গ্রেপ্তার করে পুলিশ। এর আগে তাকে ছয় দিন ‘নজরবন্দি’ করে রাখা হয়েছিল। জিজ্ঞাসাবাদের জন্য আজ বুধবার তাকে ১০ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য লিটনকে সুন্দরগঞ্জ উপজেলার সর্বানন্দ ইউনিয়নের উত্তর শাহাবাজ গ্রামে তাঁর বাড়িতে গুলি করে হত‌্যা করা হয়।


মন্তব্য