kalerkantho


ডোমারে অবৈধভাবে বালু উত্তোলনে পাঁচজনের জেল-জরিমানা

কালের কণ্ঠ অনলাইন   

২২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৯:১২



ডোমারে অবৈধভাবে বালু উত্তোলনে পাঁচজনের জেল-জরিমানা

নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে নীলফামারীর ডোমারে এক ট্রাক্টর মালিককে সাত দিনের জেল ও অপর এক ট্রাক্টরের চার মালিককে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন   ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার রাতে এ ঘটনা ঘটে। আজ বুধবার দুপুরে আসামিকে জেল হাজতে পাঠানো হয়েছে।

যাদেরকে জরিমানা করা হয়েছে তারা হলেন ডোমার সদর ইউনিয়নের বড়রাউতার  মডেল স্কুল পাড়ার আজিমুদ্দিনের ছেলে নবাব উদ্দিন হিরো (৩৮), বোড়াগাড়ী ইউনিয়নের বাগডোকড়ার  বুদা মাহমুদের ছেলে আব্দুল সাত্তার (৫৫), নাছির উদ্দিনের ছেলে বাবুল হোসেন (৩৫) এবং ডোমার পৌরসভার কলেজপাড়ার কবেদ আলীর ছেলে  মজনু মিঞা (৫২)।

অপরদিকে, বোড়াগাড়ী ইউনিয়নের পশ্চিম বোড়াগাড়ী গ্রামের নতু মাহমুদের ছেলে আনোয়ারুল ইসলাম (৩৬) জরিমানার ৫০ হাজার টাকা  দিতে না পাড়ায় সাত দিনের জেল দেওয়া হয়।

অভিযোগ মতে, বোড়াগাড়ীর ইউনিয়নের পশ্চিম বোড়াগাড়ীর বুড়ার ডোবায় ব্রিজের নিচে নবাব উদ্দিন হিরো (৩৮), আব্দুল সাত্তার (৫৫), বাবুল হোসেন (৩৫), মজনু মিঞা (৫২) এবং একই ইউনিয়নের বাগডোকড়ার শিমুলতলী এলাকায় দেওনাই নদীতে  আনারুল ইসলাম অবৈধভাবে বালু উত্তোলন করছিলেন। খবর পেয়ে ডোমার উপজেলার সহকারী (ভূমি ) কমিশনার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক ফুয়ারা খাতুন ঘটনাস্থলে উপস্থিত হন। তাঁরা প্রমাণ সাপেক্ষে দুইটি ট্রাক্টর জব্দ করে থানায় নিয়ে আসেন। বালু মহাল ও মাটি ব্যবস্থাপনা আইন ২০১০ এর ১৫(১) ধারায় ট্রাক্টর মালিকদের ৫০ হাজার টাকা জরিমানা করেন। অনাদায়ে সাত দিনের জেল প্রদান করেন।

 


মন্তব্য