kalerkantho


ফরিদপুরে পদ্মা নদী থেকে ৬৩ গরুসহ ট্রলার ডাকাতি

নিজস্ব প্রতিবেদক   

২২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৪৪



ফরিদপুরে পদ্মা নদী থেকে ৬৩ গরুসহ ট্রলার ডাকাতি

ফরিদপুর জেলার সদরপুর উপজেলার আকটেরচর ইউনিয়নের কুয়ারাম সরকারেরডাঙ্গি নামকস্থানে পদ্মা নদীতে গতকাল মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে ৬৩টি গরু সহ দুটি ট্রলার লুটে নিয়েছে নৌ ডাকাতরা। ডাকাতরা ট্রলারে থাকা গরু ব্যবসায়ী ও মাঝিদের মারধরও কওে নগদ টাকা লুটে নিয়েছে।

ডাকাতদের গ্রেপ্তার ও গরু ট্রলার উদ্ধারে পুলিশের একাধিক দল অভিযান চালাচ্ছে। দুটি ট্রলারে ৬৩ টি গরু এবং মোট আট জন মাঝি ও ছয়জন ব্যবসায়ী ছিলেন।

ট্রলারের মাঝি আকবর হোসেন ও রহম আলী জানান, গতকাল মঙ্গলবার ফরিদপুরের টেপাখোলা হাট থেকে ছয় গরু ব্যবসায়ী ৬৩টি গরু কেনেন। পরে ফরিদপুর শহরতলির সিঅ্যান্ড ঘাট থেকে দুটি ট্রলারে করে পদ্মা নদী দিয়ে গরু চাঁদপুরের উদ্দেশে রওনা হয়। ট্রলার দুটি মঙ্গলবার দিবাগত রাত আড়াইটার দিকে কুয়ারাম সরকারেরডাঙ্গি এলাকার পৌঁছালে প্রায় ৩০/৪০ জনের ডাকাত দুটি স্পিডবোটে করে এসে আগ্নেয়াস্ত্রের ভয় দেখিয়ে গরুবাহী ট্রলারটি দখল করে নেয়। ডাকাতরা ট্রলারের নিয়ন্ত্রণ নিয়ে ব্যবসায়ীসহ আমাদের ১৪ জনের হাত ও চোখ বেঁধে ফেলে নগদ প্রায় চার লাখ টাকা কেড়ে নিয়ে গোপালপুর ঘাট থেকে প্রায় তিন-চার কিলোমিটার দুরে পিয়াজখালীর আগে নারিকেলবাড়িয়া ইউনিয়নের শয়তানখালী এলাকার একটি চরে সবাইকে ফেলে রেখে ট্রলারসহ গরু নিয়ে চলে যায়। পরে আমাদের একজন দাঁত দিয়ে আরেকজনের হাতের রশি কেটে দিলে আমরা সকলেই বাঁধনমুক্ত হই।

ক্ষতিগ্রস্থ গরু ব্যবসায়ী জাহাঙ্গীর, আনসার, ইকবাল ও বাচ্চু জানান, লুট হওয়া ৬৩টি গরুর দাম হবে প্রায় কোটি টাকা। আমরা থানায় মামলার প্রস্তুতি নিচ্ছি।


মন্তব্য