kalerkantho


শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতির ঘটনা

বোয়ালমারীতে আট শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর    

২২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:০২



বোয়ালমারীতে আট শিক্ষার্থী সাময়িক বহিষ্কার

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর উচ্চ বিদ্যালয়ের আট শিক্ষার্থীকে বিদ্যালয় থেকে তিন মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। শিক্ষার্থীদের মধ্যে হাতাহাতির ঘটনায় শৃঙ্খলা ভঙ্গের দায়ে অভিযুক্ত করে তাদেরকে বহিষ্কার করা হয়েছে। গতকাল মঙ্গলবার বিকেলে শিক্ষক পরিষদ ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সদস্যদের যৌথ সভা শেষে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইয়াকুব আলী চৌধুরী বলেন, "গত রবিবার টিফিনের সময় বিদ্যালয় মাঠে দশম শ্রেণির ছাত্র হামিম ফকির ও আশরাফসহ কয়েকজন শিক্ষার্থী দাঁড়িয়েছিল। এ সময় তাদের সঙ্গে নবম শ্রেণির ছাত্র খালিদের সঙ্গে ধাক্কা লাগার অজুহাতে কথাকাটাকাটি ও হাতাহাতি হয়। ওই ঘটনায় মঙ্গলবার বিকেলে যৌথ সভায় বিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গের দায়ে অভিযুক্ত করে আট শিক্ষার্থীকে বিদ্যালয় থেকে তিন মাসের জন্য বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত শিক্ষার্থীরা হলো দশম শ্রেণির হামিম ফকির, আশরাফ, সাগর, ইসমাইল, রনি, জাহিদ, রম্নমান এবং নবম শ্রেণির ছাত্র খালিদ। এ সময় তারা ক্লাস ও পরীক্ষায় অংশ নিতে পারবে না। এমন কি বিদ্যালয় চত্বরেও আসতে পারবে না। "

সভার সভাপতি ও বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির অন্যতম সদস্য সৈয়দ শাহিদুর রহমান সজল ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি খন্দকার নাসিরুল ইসলাম বলেন, "আমি এলাকায় নেই।

তবে আমি এ  ঘটনা জেনেছি। " বোয়ালমারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সৈয়দ জামশেদ আহমেদ বলেন, "আমি এ ব্যাপারে কিছইু জানি না। "

 


মন্তব্য