kalerkantho


কলমাকান্দায় শহীদ মিনার ভাংচুর

হাওরাঞ্চল প্রতিনিধি   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৪২



কলমাকান্দায় শহীদ মিনার ভাংচুর

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার গোড়াগাঁও পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে কলা গাছের তৈরি অস্থায়ী শহীদ মিনারটি ভেঙ্গে দিয়েছে দুর্বৃত্তরা। আজ মঙ্গলবার রাত ১২টা ১মিনিটে বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ওই শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে চলে যাওয়ার পরপরই দুর্বৃত্তরা এ শহীদ মিনারটি ভেঙ্গে দেয়।

 

বিদ্যালয়সূত্রে জানা গেছে, ওই বিদ্যালয়ে স্থায়ী কোনো শহীদ মিনার না থাকায় মহান একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে ভাষা শহীদদের স্মরণে বিদ্যালয় প্রাঙ্গণে কলা গাছ দিয়ে ওই শহীদ মিনারটি নির্মাণ করে শিক্ষার্থীরা।  

পরে আজ মঙ্গলবার রাত ১২টা ১মিনিটের পর বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ওই শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে চলে যাওয়ার পরপরই দুর্বৃত্তরা এ শহীদ মিনারটি ভেঙ্গে গুড়িয়ে দেয়। ভোরে প্রভাতফেরির সময় অন্যান্য শিক্ষার্থীরা শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে আসলে ওই শহীদ মিনারটি ভাঙ্গা অবস্থায় দেখতে পেয়ে বিষয়টি প্রধান শিক্ষকসহ বিদ্যালয় কর্তৃপক্ষকে জানায়।  

এ ব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাইদুজ্জামান বর্বর এ ঘটনার নিন্দা জানিয়ে বলেন, বিদ্যালয়ে স্থায়ী কোনো শহীদ মিনার না থাকায় দীর্ঘদিন ধরে এভাবেই বিদ্যালয় প্রাঙ্গণে কলা গাছ দিয়ে শহীদ মিনার তৈরি করে দিবসটি পালন করে আসছে শিক্ষক-শিক্ষার্থীরা। কিন্তু দুর্বৃত্তরা শহীদ মিনারটি ভেঙ্গে দেওয়ায় অনেক শিক্ষার্থীই পুস্পস্তবক অর্পণ করতে পারেনি।

কলমাকান্দা থানার ওসি আবু বক্কর সিদ্দিক ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, এ খবরটি পাওয়ার পরপরই ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তবে এ ব্যাপারে বিদ্যালয় কর্তৃপক্ষ কোনো লিখিত অভিযোগ দেয়নি।  


মন্তব্য