kalerkantho


শহীদ দিবসে জলঢাকা আওয়ামী লীগের দুই গ্রুপের লাঠি মিছিল

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:৫২



শহীদ দিবসে জলঢাকা আওয়ামী লীগের দুই গ্রুপের লাঠি মিছিল

নীলফামারীর জলঢাকায় আজ মঙ্গলবার আন্তজার্তিক মাতৃভাষা ও শহীদ দিবস উপলক্ষে লাঠি মিছিল করেছে উপজেলা আওয়ামী লীগ। উদ্দেশ্য পৌর আওয়ামী লীগের নেতাকর্মীদের প্রতিহত করা।

এ ঘটনায় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণ রাখতে কেন্দ্রীয় শহীদ মিনারসহ শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।  

পূর্ব ঘোষিত শহীদ দিবস উদযাপন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ ও পৌর আওয়ামী লীগ দুই পক্ষ ব্যপক প্রস্তুতি গ্রহণ করে। যা মুখোমুখি সংঘর্ষের অবস্থানে উপনীত হয়। এদিকে সংঘর্ষ এড়াতে গতকাল সোমবার উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন দুই গ্রুপের সাথে দফায় দফায় বৈঠক করে সমঝোতার চেষ্টা চালায়।  

সমঝোতা উপেক্ষা করে আজ মঙ্গলবার সকাল থেকে বিভিন্ন ইউনিয়ন থেকে আসা কর্মীরা জড়ো হতে থাকে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আনছার আলী মিন্টুর সৈনিকলীগ অফিসে। অপরদিকে পৌর আওয়ামী লীগ নেতাকর্মীরা জড়ো হয় পৌর আওয়ামী লীগ অফিসের সামনে।  

সকাল ১১টায় উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা হাতে লাঠি ও মাথায় কালো কাপড় বেধে নিয়ে বিভিন্ন স্লোগান দিয়ে শহরে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে। এ সময় আইনশৃংখলা রক্ষাকারি বাহিনী লাঠি ছাড়াই মিছিল করতে বললে সে নির্দেশও মানেনি নেতা-কর্মীরা।

 

জলঢাকা থানা অফিসার ইনচার্জ মোস্তাফিজার রহমান বলেন, আওয়ামী লীগের দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করায় পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন আছে।  


মন্তব্য