kalerkantho


ভূঞাপুরে মহান শহীদ দিবস পালিত

কালের কণ্ঠ অনলাইন   

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:১৮



ভূঞাপুরে মহান শহীদ দিবস পালিত

সারা দেশের ন্যায় টাঙ্গাইলের ভূঞাপুরে নানা কর্মসূচির মধ্য দিয়ে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। কর্মসূচির মধ্যে ছিল রাত ১২টা ১ মিনিটে ইবরাহীম খাঁ সরকারি কলেজ মাঠ শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ।

সূর্যোদয়ের সাতে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত অবস্থায় উত্তোলন করা। সকাল ৮টায় উপজেলা চেয়ারম্যান আব্দুল হালিম অ্যাডভোকেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা  মোহাম্মদ আবদুল আউয়ালের নেতৃত্বে সরকারি কর্মকর্তা-কর্মচারী,বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক- শিক্ষার্থী ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ইবরাহীম খাঁ সরকারি কলেজ মাঠ শহীদ মিনারে এসে শেষ হয়। এ ছাড়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক মাসুদুল হক মাসুদের নেতৃত্বে সংগঠনটির নেতাকর্মীরা, উপজেলা বিএনপির দুই অংশের সভাপতি অ্যাডভোকেট গোলাম মোস্তফা ও অ্যাডভোকেট আব্দুল খালেক মণ্ডলের নেতৃত্বে সংগঠনটির নেতাকর্মীরা শহীদ মিনারে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন।

পরে উপজেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আবদুল আউয়াল। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান আব্দুল হালিম অ্যাডভোকেট। আলোচনায় অংশগ্রহণ করেন অধ্যাপক শংকর দাশ ও অধাপক শফিউদ্দিন তালুকদার। পরে স্থানীয় বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা মিলনায়তনে শিশু-কিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতারও আয়োজন করা হয়।


মন্তব্য