kalerkantho


শেরপুরে শহীদ মিনার অভিমুখে মানুষের ঢল

শেরপুর প্রতিনিধি    

২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৪৪



শেরপুরে শহীদ মিনার অভিমুখে মানুষের ঢল

মহান একুশে ফেব্রুয়ারিতে আজ মঙ্গলবার ভোর থেকেই শেরপুর শহীদ মিনার অভিমুখে মানুষের ঢল নামে। প্রভাতফেরি নিয়ে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থী-শিক্ষকরা ছাড়াও নানা শ্রেণি-পেশার মানুষ শহরের চকবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়। ফুলে ফুলে ছেয়ে যায় শহীদ মিনার।

এর আগে রাতে একুশের প্রথম প্রহরে শহীদ বেদিতে পুষ্পস্তবক অর্পণ করেন জেলা পরিষদ প্রশাসক হুমায়ুন কবীর রুমান, জেলা প্রশাসক ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার মো. রফিকুল হাসান গণি, পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। এ ছাড়া জেলা আওয়ামী লীগ, বিএনপি, জাসদ, জাতীয় পার্টি ছাড়াও জেলার বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতাকর্মী ও সংগঠকরা একে একে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন।

এদিকে, অমর একুশে ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক ও শিশু সংগঠন আবৃত্তি, রচনা, সংগীত, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতার আয়োজন করে। এ ছাড়া আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। জেলা প্রশাসন এ উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমিতে ভাষা সৈনিকদের সংবর্ধনা, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেছে।


মন্তব্য